ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

টিএসএলএল’র ‘এমভি রানিয়ার’ আনুষ্ঠানিক যাত্রা শুরু

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ২৯ জুন ২০২২  
টিএসএলএল’র ‘এমভি রানিয়ার’ আনুষ্ঠানিক যাত্রা শুরু

নারায়ণগঞ্জ সদরের লাঙ্গলবন্দে টগি শিপিং অ্যান্ড লজিস্টিকস লিমিটেডের (টিএসএলএল) তৈরি প্রথম শিপিং ভেসেল এমভি রানিয়া-৬ বুধবার (২৮ জুন) ব্রহ্মপুত্র নদে ভাসানো হয়। 

এর আগে ফিতা কেটে জাহাজ ভাসানো পর্বের উদ্বোধন করেন টিএসএলএল’র প্রধান পরিচালন কর্মকর্তা খায়রুল বশীর খান। এসময় উপস্থিত ছিলেন মির্জা মুজাহিদুল ইসলাম, প্রধান পরিচালন কর্মকর্তা, বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড।

জানা গেছে, টিএসএলএল’র ১২টি কোস্টার লাইটার জাহাজ নির্মাণাধীন আছে। যা হতে যাচ্ছে এখন পর্যন্ত দেশের সবচেয়ে বড় অভ্যন্তরীণ মালামাল বহনকারী জলপথের বাহন। প্রতিটি ২ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতাসম্পন্ন এই জাহাজগুলোতে স্বয়ংক্রিয় আনলোডিং কনভেয়ার বেল্ট সিস্টেম থাকছে। এর মধ্যে ৬টি জাহাজ নির্মিত হচ্ছে লাঙ্গলবন্দে বে-টেক শিপবিল্ডার ইয়ার্ডে এবং বাকি ৬টি কেরানীগঞ্জে টিএসএলএল’র নিজস্ব শিপইয়ার্ডে। এই লাইটার জাহাজগুলো কুতুবদিয়া চট্টগ্রাম সমুদ্র বন্দর থেকে শুরু করে সারা দেশব্যাপী নৌপথের মাধ্যমে পণ্য পরিবহনে নিয়োজিত থাকবে।  

উল্লেখ্য, ২০১৬ সালে টগি শিপিং অ্যান্ড লজিস্টিকস লিমিটেডের (টিএসএলএল) যাত্রা শুরু হয়। ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে রানিয়া-৬ এর নির্মাণ শুরু হয়। দেশসেরা সুদক্ষ প্রকৌশলী দ্বারা সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় এই প্রকল্পের কাঠামো তৈরি ও বাস্তবায়ন হয়েছে। 

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়