ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৪ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ৩০ জুন ২০২২   আপডেট: ১১:২০, ৩০ জুন ২০২২
৪ কোম্পানির ক্রেডিট রেটিং নির্ণয়

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করে তা প্রকাশ করা হয়েছে।

কোম্পানিগুলো হলো- স্ট্যান্ডার্ড ব্যাংক, উত্তরা ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক ও আরডি ফুড। বিভিন্ন ক্রেডিট রেটিং প্রতিষ্ঠান কোম্পানিগুলোর রেটিংস নির্ণয় করেছে।

বৃহস্পতিবার (৩০ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্য মতে, আরজুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল) রেটিং অনুযায়ী প্রিমিয়ার ব্যাংকের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ+’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-১’। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) রেটিং অনুযায়ী উত্তরা ব্যাংকের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) রেটিং অনুযায়ী আরডি ফুডের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এ’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’। ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

আরজুস ক্রেডিট রেটিং সার্ভিসেস লিমিটেড (এসিআরএসএল) রেটিং অনুযায়ী স্ট্যান্ডার্ড ব্যাংকের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ+’। আর স্বল্পমেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়