ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

গাবতলী হাটে মাঝারি গরুর চাহিদা বেশি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৮, ৬ জুলাই ২০২২  
গাবতলী হাটে মাঝারি গরুর চাহিদা বেশি

ছবি: হাসিবুল ইসলাম মিথুন

কোরবানির ঈদকে কেন্দ্র করে আজ থেকে রাজধানীতে জমে উঠেছে পশুর হাট। বাজারে দেশি জাতের মাঝারি সাইজের পশুর চাহিদা বেশি দেখা যাচ্ছে এবার ক্রেতাদের মাঝে।

বুধবার (৬ জুলাই) রাজধানীর গাবতলী পশুর হাটে গিয়ে এ চিত্র দেখা গেছে।

হাটে গিয়ে দেখা যায়, মাঝারি আকারে পশুর চাহিদা বেশি। তবে দাম মোটামুটি বেশি এবার। ক্রেতারা বলছেন, এ বছর সরবরাহ ভালো হলেও পশুর দাম বেশি মনে হচ্ছে।

মিরপুর-৬ নম্বর থেকে হাটে গরু কিনতে আশা জয়নুল হোসেন বলেন, সকালে হাটে এসেছি। ছোট ও মাঝারি সাইজের গরুর অনেক দাম যাচ্ছে। একটি লাল রংয়ের গরু পছন্দ হয়েছে কিন্তু দাম চাচ্ছে ১ লাখ ৮০ হাজার টাকা। গতবার এরকম গরুর দাম ছিলো ১ লাখের একটু বেশি।

ক্রেতা মাজেদ আলি বলেন, মাঝারি আকৃতির গরু কিনতে আসলাম। হাটে বড় গরুর চেয়ে ছোট ও মাঝারি গরুর চাহিদা বেশি। আমাদের টার্গেট ৮০ হাজার থেকে ১ লাখ টাকায় গরু কেনা। কিন্তু যে গরু এক লাখ বা তার একটু কম বলছে তা পছন্দ হচ্ছে না।

সরেজমিনে দেখা গেছে, ছোট আকৃতির গরু প্রায় ৫০ থেকে ৮০ হাজারের মধ্যে। আর মাঝারি আকৃতির গরু ৮০ থেকে এক লাখ টাকার উপরে বিক্রি হচ্ছে। আর বড় গরু বিভিন্ন দামের বিক্রি হচ্ছে। বড় গরু সাধারণ ব্যবসায়ী ও ভাগে কোরবানি দেওয়ার জন্য কেনা-বেচা হচ্ছে। আর ছোট গরু বেশির ভাগ নিজে ও মাঝারি গরু দুই-তিনজন কোরবানি দেওয়ার জন্য কিনছেন ক্রেতারা।

গাবতলী পশুর হাটের ইজারাদার পক্ষের একজন কর্মী বলেন, এবার ভারতীয় গরু আসেনি। গতকাল রাতেও প্রচুর দেশি গরু এসেছে।  ক্রেতা আসা শুরু হয়েছে। কাল থেকে বিক্রি বাড়বে। 

/হাসিবুল/সাইফ/

সর্বশেষ

পাঠকপ্রিয়