ঢাকা     সোমবার   ০৩ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৮ ১৪২৯ ||  ০৬ রবিউল আউয়াল ১৪১৪

পূবালী ব্যাংকের জাতীয় শোক দিবস পালন

প্রেস বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ১৫ আগস্ট ২০২২  
পূবালী ব্যাংকের জাতীয় শোক দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ পালন করেছে পূবালী ব্যাংক লিমিটেড।

ব্যাংকের প্রধান কার্যালয়ে জাতীয় সঙ্গীতের সঙ্গে সুর মিলিয়ে জাতীয় পতাকা অর্ধনমিত করণ এবং কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে শোক দিবসের কর্মসূচি শুরু হয়। বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর ভিত্তি করে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শফিউল আলম খান চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান পরিচালন কর্মকর্তা মোহাম্মদ আলী, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কোম্পানী সচিব জাহিদ আহসান, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইছা, উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শাহাদাত হোসেন।

সভায় স্বাগত বক্তব্য রাখেন মহাব্যবস্থাপক আহমেদ এনায়েত মনজুর। এছাড়াও মহাব্যবস্থাপক দিলীপ কুমার পাল ও মহাব্যবস্থাপক আবু লাইছ মো. শামসুজ্জামান অংশ নেন। সারাদেশ থেকে অঞ্চল প্রধানরা, কর্পোরেট শাখা প্রধানরা এবং প্রধান কার্যালয়ের বিভাগ প্রধানরা এই আলোচনা সভায় ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শফিউল আলম খান চৌধুরী বলেন, বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়েছেন, দিয়েছেন একটি চমৎকার সংবিধান। তিনি বলেন, ব্যক্তি মুজিব, নেতা মুজিব, বঙ্গবন্ধু শেখ মুজিব এবং বঙ্গবন্ধু থেকে জাতির পিতা শেখ মুজিবুর রহমান হয়ে ওঠার প্রতিটি অধ্যায় এক একটি জীবন্ত ইতিহাস। এই দুর্জয় পুরুষের জন্ম শুধু সমকালীন বাংলাদেশে নয়, পৃথিবীর যেকোনো দেশের কালের ইতিহাসে গর্বের বিষয় হয়ে থাকবে। তাঁর জয় বাংলা শ্লোগান বাংলা ও বাঙালীর আত্মসম্মান ও আত্ম আবিষ্কারের অমোঘ মন্ত্র।

সভায় বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর ভিত্তি করে নির্মিত তথ্যচিত্র উপস্থাপন করেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী। তিনি বলেন, বঙ্গবন্ধু তাঁর পুরো জীবন উৎসর্গ করেছেন গণতান্ত্রিক শোষণমুক্ত একটি সমাজ গড়ে তোলার প্রত্যয়ে। বাংলাদেশ আজ যে অবস্থানে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে- সেটার স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক সূত্রে বাঁধা, সেকারণেই বাঙালী জাতি ১৫ আগস্টের ঘাতকদের ঘৃণাভরে প্রত্যাখান করেছে।

আলোচনাসভা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গের আত্মার মাগফেরাৎ কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এরপর জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকার মগবাজারে অবস্থিত পূবালী ব্যাংক অফিসার্স কোয়ার্টারে বৃক্ষরোপন ও খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি পালন করা হয়।

ঢাকা/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়