গৌরবময় বিজয়ের মাস

ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

পুঁজিবাজারে সূচকের উত্থান, কমেছে লেনদেন 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:২০, ৬ সেপ্টেম্বর ২০২২
পুঁজিবাজারে সূচকের উত্থান, কমেছে লেনদেন 

দেশের শেয়ারবাজারে দুই দিন পতনের পর মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেনের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৩৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৪৭০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪১৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩০৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৬৭ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৭ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৪৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৯৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ১ হাজার ৩১৫ কোটি ৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৪০০ কোটি ৬৬ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৩৮১ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮৪ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৯৮৮ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৫৮ পয়েন্ট কমে ১৩ হাজার ৬৬৯ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৬১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ১২১টির এবং অপরিবর্তিত আছে ৪৫টির। দিন শেষে সিএসইতে ৩০ কোটি ৪৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/নাজমুল/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়