ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

সূচক বাড়লেও লেনদেন কমেছে পুঁজিবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৪:৪৫, ১৫ সেপ্টেম্বর ২০২২
সূচক বাড়লেও লেনদেন কমেছে পুঁজিবাজারে

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে আগের দিনের চেয়ে কমেছে লেনদেনের পরিমাণ। তাছাড়া, অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত ছিল। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৫১৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১২ পয়েন্ট বেড়ে ১ হাজার ৪২৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩৪৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৭১ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৩ কোম্পানির। দরপতন হয়েছে ১০৭ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৪১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ১ হাজার ২৪২ কোটি ৭৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৩০৭ কোটি ৭৮ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৪৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১১ হাজার ৪৭২ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৭২ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ১৪১ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৩৩ পয়েন্ট কমে ১৩ হাজার ৫১১ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৬৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮৮টির, কমেছে ৯১টির এবং অপরিবর্তিত আছে ৮৫টির। দিন শেষে সিএসইতে ১৮ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/নাজমুল/ইভা ​​​​​​​

সর্বশেষ

পাঠকপ্রিয়