ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

সূচক ও লেনদেনের পতন শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০০, ২৬ সেপ্টেম্বর ২০২২  
সূচক ও লেনদেনের পতন শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন বাজারে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে। এছাড়া অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৪ পয়েন্ট কমে ৬ হাজার ৫১০ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসই শরীয়াহ সূচক দশমিক ৩৩ পয়েন্ট কমে ১ হাজার ৪২০ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩৩১ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ৩৭১টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬১টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ১৩৭টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের। 

ডিএসইতে মোট ১ হাজার ৩০০ কোটি ১৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৮১০ কোটি ৫২ লাখ টাকা। 

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স শূন্য দশমিক ৬৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৪৯৭ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১ পয়েন্ট কমে ১৯ হাজার ১৮১ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১০ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৬৭ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে ২৪১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত আছে ৯২টির। দিন শেষে সিএসইতে ১১৫ কোটি ৮১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

/নাজমুল/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়