ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লভ্যাংশ ঘোষণা

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৩, ২৯ সেপ্টেম্বর ২০২২  
পেপার প্রসেসিং ও মনোস্পুল পেপারের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে প্রেপার ও প্রিন্টিং খাতে তালিকাভুক্ত কোম্পানি পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং এবং বাংলাদেশ মনোস্পুল পেপার ম্যানুফ্যাকচারিংয়ের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জর (ডিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

পেপার প্রসেসিং: কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এরমধ্যে ৮ শতাংশ নগদ এবং ৭ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন র্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪.৬২ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়া প্রতি মুনাফা (ইপিএস) ছিল ১.৩৪ টাকা। চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩১.৫৯ টাকা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ অক্টোবর।

মনোস্পুল পেপার: কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ রয়েছে। সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৫.৪৫ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়া প্রতি মুনাফা (ইপিএস) ছিল ১.২৩ টাকা। চলতি বছরের ৩০ জুন কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৪.৮৮ টাকায়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৭ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ অক্টোবর।

ঢাকা/তানিম/ইভা

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়