ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

উদ্ভাবনী পণ্য উৎপাদন ও দক্ষিণ কোরিয়ায় বাজারজাতে ওয়ালটন-হান চুক্তি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৬, ৫ অক্টোবর ২০২২   আপডেট: ১৫:০০, ৭ অক্টোবর ২০২২
উদ্ভাবনী পণ্য উৎপাদন ও দক্ষিণ কোরিয়ায় বাজারজাতে ওয়ালটন-হান চুক্তি

ওয়ালটন ও হানের মধ্যে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উভয় প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।

দক্ষিণ কোরিয়া-ভিত্তিক ব্র্যান্ড ‘হান ইজি লাইফ ইনকরপোরেশন’-এর সঙ্গে ব্যবসায়িক চুক্তি করেছে বাংলাদেশের শীর্ষ ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন। 

এই চুক্তির ফলে উভয় প্রতিষ্ঠান উদ্ভাবনী ডিজাইন ও প্রযুক্তির হোম ও স্মল হোম অ্যাপ্লায়েন্স ডেভেলপ এবং বাজারজাতে যৌথভাবে কাজ করবে। ফলে ওয়ালটন প্রোডাক্ট লাইনে নতুন উদ্ভাবনী পণ্য যুক্ত হবে। 

হান দক্ষিণ কোরিয়ায় ওয়ালটনের হোম ও স্মল অ্যাপ্লায়েন্স বাজারজাত করবে। ফলে ওয়ালটনের বৈশ্বিক বাজার সম্প্রসারণ কার্যক্রম আরও গতি পাবে। পাশাপাশি ওয়ালটন ও হান পারস্পরিক সহযোগিতায় দ্বিতীয় প্রজম্মের ভ্যাকুয়াম ক্লিনার মডেল তৈরি করবে। মডেলটি ইতোমধ্যে ‘রেড ডট অ্যাওয়ার্ড- ২০২২’ অর্জন করেছে। 

বুধবার (৪, অক্টোবর) রাজধানীতে ওয়ালটন করপোরেট অফিসে হান এবং ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র মধ্যে ব্যবসায়িক সমঝোতা চুক্তিটি স্বাক্ষরিত হয়। 

হান ইজি লাইফ ইনকরপোরেশনের চেয়ারম্যান নাম সুখ কোহ এবং ওয়ালটন গ্লোবাল বিজনেস ডিভিশনের প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। 

সেসময় আরও উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোলাম মুর্শেদ, পরিচালক নিশাত তাসনিম শুচি, হানের চিফ এক্সিকিউটিভ অফিসার কেএস চাং, ওয়ালটন হোম অ্যাপ্লায়েন্সের চিফ বিজনেস অফিসার (সিবিও) আল ইমরান, রেফ্রিজারেটরের সিবিও প্রকৌশলী আনিসুর রহমান মল্লিক, গ্লোবাল বিজনেস ডিভিশনের (জেবিডি) ভাইস-প্রেসিডেন্ট সাঈদ আল ইমরান প্রমুখ।

চুক্তি স্বাক্ষর শেষে হানের চেয়ারম্যান নাম সুখ কোহ বলেন, ‘ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি’র অত্যাধুনিক উৎপাদন ইউনিট ও সুবিধা দেখে আমি খুবই উচ্ছ্বসিত ও বিস্মিত। বর্তমানে সবাই চীন থেকে বেরিয়ে আসার অন্যতম বিকল্প খুঁজছে। তাই বৈশ্বিক কনজ্যুমার ইলেকট্রনিক্স মার্কেটে ওয়ালটন ও বাংলাদেশের এখনই উন্নতির সময়।’

ওয়ালটন হাই-টেকের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোলাম মুর্শেদ বলেন, ‘বৈশ্বিক বাজার সম্প্রসারণের লক্ষ্যে ওয়ালটন ইতোমধ্যে দক্ষিণ কোরিয়ায় একটি ডিজাইন ও ইনোভেশন সেন্টার স্থাপন করেছে। ওয়ালটন এখন নতুন নতুন উদ্ভাবনী পণ্য উৎপাদনের দিকে নজর দিচ্ছে। ২০২৩ সালে আমেরিকায় অনুষ্ঠিতব্য সিইএস ফেয়ারে অংশ নিতে যাচ্ছে ওয়ালটন। ওই মেলায় নতুন নতুন উদ্ভাবনী পণ্য প্রদর্শন করা হবে।’

রেড ডটের মতো অত্যন্ত মর্যাদাকর অ্যাওয়ার্ড অর্জন করায় হান কর্তৃপক্ষকে অভিনন্দন জানান ওয়ালটনের পরিচালক নিশাত তাসনিম শুচি। তিনি বলেন, এই চুক্তির ফলে ওয়ালটন ও হান উভয় প্রতিষ্ঠানের মধ্যে টেকসই ব্যবসায়িক সম্পর্ক গড়ে উঠবে। এরফলে উভয় প্রতিষ্ঠান আরো বেশি উদ্ভাবনী পণ্য উৎপাদনে সমর্থ হবে। যা গ্রাহকদের জীবনযাত্রা আরো সহজ ও আধুনিক করে তুলবে।

ওয়ালটন জেবিডি’র প্রেসিডেন্ট এডওয়ার্ড কিম কনজ্যুমার ইলেকট্রনিক্স মার্কেটের বৈশ্বিক সুযোগের কথা তুলে ধরে বলেন, ‘ডিজাইন ও প্রযুক্তির ক্ষেত্রে কোরিয়ান সহযোগিতায় ওয়ালটনের উৎপাদন সক্ষমতার আরও উন্নতি হবে এবং ওয়ালটনকে অন্যতম শীর্ষ গ্লোবাল ব্র্যান্ড হতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এই চুক্তির মাধ্যমে কোরিয়ান বাজারে প্রবেশ ওয়ালটন এবং বাংলাদেশের জন্য এক বিশাল মাইলফলক।’

একরাম/সুজন/সনি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়