ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওরিয়ন ইনফিউশনের অস্বাভাবিক দাম বৃদ্ধি, তদন্তের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪১, ১৩ অক্টোবর ২০২২  
ওরিয়ন ইনফিউশনের অস্বাভাবিক দাম বৃদ্ধি, তদন্তের নির্দেশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ইনফিউশনের অস্বাভাবিকভাবে শেয়ারের দাম বাড়ার কারণ তদন্তের নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১২ অক্টোবর) ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক বরাবর এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে বলে বিএসইসি সূত্রে জানা গেছে।

বিএসইসি সূত্র জানায়, ওরিয়ন ইনফিউশনের শেয়ারের দাম বাড়াকে অস্বাভাবিক মনে করছে বিএসইসি। এজন্য কোম্পানির বেশকিছু বিষয় নিয়ে তদন্ত করার জন্য ডিএসইকে নির্দেশ দেওয়া হয়েছে। আগামী ২০ কার্যদিবসের মধ্যে এ সংক্রান্ত তদন্ত প্রতিবেদন বিএসইসিতে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।

তদন্তের ক্ষেত্রে কোম্পানির শেয়ারের দাম বাড়ার পেছনে কোনো  কারসাজি চক্রের হাত আছে কি না-তা খতিয়ে দেখতে বলেছে নিয়ন্ত্রক সংস্থা। এছাড়াও ওরিয়ন ইনফিউশনের শেয়ার ফ্রড ট্রেড হয়েছে কি না তাও তদন্ত করে দেখতে বলা হয়েছে। একই সঙ্গে কোম্পানির নিরীক্ষিত ও অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনও খতিয়ে দেখতে বলেছে নিয়ন্ত্রক সংস্থা।

সূত্র জানায়, চলতি বছরের ৩ জুলাই ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর ছিল ৮৭.৬০ টাকা। বুধবার (১২ অক্টোবর) কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৯১৯ টাকা ৬০ পয়সায়। ফলে গত আড়াই মাসের ব্যবধানে কোম্পানির শেয়ারের দাম বেড়েছে ৮৩২ টাকা বা ৯৪৯.৭৭ শতাংশ।

এদিকে কোম্পানির শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ার কারণ জানতে চেয়ে একাধিকবার চিঠি দিয়েছে ডিএসই। তবে প্রত্যেকবারই কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের শেয়ারের দাম অস্বাভাবিক বাড়ার পেছনে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।

/তানিম/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়