ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের লেনদেন রোববার

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ২৬ অক্টোবর ২০২২  
চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের লেনদেন রোববার

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে নেওয়া বিমা খাতের প্রতিষ্ঠান চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির লেনদেন শুরু হবে আগামী ৩০ অক্টোবর (রোববার)।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

‘এন’ ক্যাটাগরিভুক্ত চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্সের ডিএসইতে ট্রেডিং কোড “CLICL” এবং কোম্পানি কোড হচ্ছে ২৫৭৫৫। এর আগে গত ২৬ অক্টোবর কোম্পানির আইপিওতে আবেদনকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে বরাদ্দ পাওয়া শেয়ার পাঠানো হয়েছে। কোম্পানির আইপিও আবেদন গ্রহণ করা হয়েছে গত ২৫ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত।

চার্টার্ড ইন্স্যুরেন্স ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে বাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করেছে। উত্তোলিত অর্থ সরকারি ট্রেজারি বন্ড ও শেয়ারবাজারে বিনিয়োগ এবং ইস্যু ব্যবস্থাপনা খাতে ব্যয় করবে কোম্পানিটি।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএএ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস, ট্রাস্ট ব্যাংক ইনভেস্টমেন্ট ও এবি ইনভেস্টমেন্ট। শেয়ারবাজারে তালিকাভুক্তির আগে কোম্পানি লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

৩১ ডিসেম্বর ২০২১ সালের একচ্যুয়ারল ভ্যালুয়েশন রিপোর্ট অনুযায়ী কোম্পানির লাইফ ফান্ড ৩৫ কোটি ২১ লাখ ৬৮ হাজার ৭২০ টাকা। মোট উদ্বৃত্ত ৪ কোটি ৬৯ লাখ ৪৫ হাজার টাকা এবং শেয়ারহোল্ডারদের লভ্যাংশ প্রদানের জন্য উদ্বৃত্ত রয়েছে ৪৫ লাখ টাকা। 

এনএফ/বকুল  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়