ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

সূচকের পতন শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৩০ অক্টোবর ২০২২   আপডেট: ১৫:২৬, ৩০ অক্টোবর ২০২২
সূচকের পতন শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে রোববার (৩০ অক্টোবর) আগের কার্যদিবসের চেয়ে সূচক ও লেনদেনে পতন হয়েছে। এদিন অপরিবর্তিত রয়েছে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট কমে ৬ হাজার ৩৩৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১২ পয়েন্ট কমে ১ হাজার ৩৮৯ পয়েন্টে, ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট কমে ২ হাজার ২৪৫ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩৬৬টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৪ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৯১ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২৩১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।  

ডিএসইতে মোট ৮২৬ কোটি ৫৯ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৯৪ কোটি ৯৮ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৬ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৯২ পয়েন্টে, সিএসসিএক্স ৫১ পয়েন্ট কমে ১১ হাজার ২০৩ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১৩ পয়েন্ট কমে ১৩ হাজার ২৯৭ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২২৯ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৬টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত আছে ১২১টির। দিন শেষে সিএসইতে ৪০ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।  

উল্লেখ্য, আজ কারিগরি ত্রুটির কারণে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) নির্ধারিত সময়ের দেড় ঘণ্টা পর বেলা ১১টায় লেনদেন শুরু করেছে। যা দুপুর আড়াইটায় শেষ হয়েছে। এ বিষয়ে ডিএসই থেকে দুঃখ প্রকাশ করা হয়েছে। এর আগে গত ২৪ অক্টোবর সকাল ১০টা ৫৮ মিনিটে কারিগরি ত্রুটির কারণে ডিএসইতে লেনদেন বন্ধ হয়। পরে ৩ ঘণ্টার বেশি সময় ধরে চেষ্টার পর দুপুর ২টা ১০ মিনিটে পুরনরায় লেনদেন চালু হয়। 

নাজমুল/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়