ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেয়ারবাজারে ৫০০ কোটি টাকার নিচে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ১৬ নভেম্বর ২০২২  
শেয়ারবাজারে ৫০০ কোটি টাকার নিচে লেনদেন

দেশের শেয়ারবাজারে টালমাটাল অবস্থা বিরাজ করছে। এর ধারাবাহিকতায় বুধবার (১৬ নভেম্বর) সূচকের উত্থান হলেও লেনদেন কমে ৫০০ কোটি টাকার নিচে নেমেছে। এ দিন বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৫ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৫৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৫৬ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩২১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৭৬টির, দরপতন হয়েছে ১১টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪৬৮ কোটি ৫১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৫৬০ কোটি ৯২ লাখ টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৪৭৪ পয়েন্টে, সিএসসিএক্স ৩ পয়েন্ট কমে ১১ হাজার ৭০ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক দশমিক শূণ্য ২ পয়েন্ট কমে ১৩ হাজার ২৪৪ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৩০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪০টির, কমেছে ১৭টির এবং অপরিবর্তিত আছে ৭৩ টির দাম। দিন শেষে সিএসইতে ৮৯ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 
 

এনএফ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়