ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

লেনদেনে ধীরগতি শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২৭ নভেম্বর ২০২২  
লেনদেনে ধীরগতি শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রোববার (২৭ নভেম্বর) সূচক কিছুটা উত্থান ধারায় ফিরেছে। এদিন লেনদেন বাড়লেও তাতে ধীরগতি ছিল। আজ অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৩২ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৯ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৩ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট বেড়ে ২ হাজার ২০২ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪৭ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৪১  কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১৬ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৩৩৯ কোটি ৭৩ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৩২৩ কোটি ৮০ লাখ টাকা।  

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬২ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪০২ পয়েন্টে, সিএসসিএক্স ৩৭ পয়েন্ট বেড়ে ১১ হাজার ২৫ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২২৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৩১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩০টির, কমেছে ২৫টির এবং অপরিবর্তিত আছে ৭৬টির। দিন শেষে সিএসইতে ১৭ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

নাজমুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়