ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেয়াবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ১ ডিসেম্বর ২০২২  
শেয়াবাজারে সূচক ও লেনদেন বেড়েছে

বাংলাদেশের শেয়ারবাজারে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সঙ্গে লেনদেনও বেড়েছে। তবে, অন্যান্য দিনের মতো আজও অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৪৫ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক দশমিক ১৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে ২ হাজার ২১৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩১৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬১টি কোম্পানির। দরপতন হয়েছে ২৩টি কোম্পানির। অপরিবর্তিত আছে ২৩৪টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৪৮৪ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৪৯ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ৪১৯ পয়েন্টে, সিএসসিএক্স ৭ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৬ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১১ পয়েন্ট কমে ১৩ হাজার ২১৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৬১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৪টির, কমেছে ১৩টির এবং অপরিবর্তিত আছে ১১৪টির। দিন শেষে সিএসইতে ৭ কোটি ২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়