ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

শেয়াবাজারে ফের দরপতন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৫, ৪ ডিসেম্বর ২০২২  
শেয়াবাজারে ফের দরপতন

বাংলাদেশের শেয়ারবাজারে রোববার (৪ ডিসেম্বর) সূচকের পতনের মধ্যে দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন সূচকের সঙ্গে লেনদেনও কমেছে। অন্যান্য দিনের মতো বাজারে অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত ছিল।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে ৬ হাজার ২২৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৯ পয়েন্ট কমে ২ হাজার ২০৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩০০টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২২টি কোম্পানির, দরপতন হয়েছে ৬৪টির এবং অপরিবর্তিত আছে ২১৪টির।

ডিএসইতে মোট ৩১৩ কোটি ৫৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৪৮৪ কোটি ৭৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

এদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট কমে ১৮ হাজার ৩৯৪ পয়েন্টে, সিএসসিএক্স ১৫ পয়েন্ট কমে ১১ হাজার ২১ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২৩ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ২৩৬ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৩৮টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৪টি কোম্পানির, কমেছে ৩৫টির এবং অপরিবর্তিত আছে ৭৯টির। দিন শেষে সিএসইতে ৬ কোটি ৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়