ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কানাডিয়ান ইউনিভার্সিটিতে সমাবর্তন উপলক্ষে ভর্তিতে বিশেষ ছাড়

সংবাদ বিজ্ঞপ্তি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৯, ২৮ জানুয়ারি ২০২৩  
কানাডিয়ান ইউনিভার্সিটিতে সমাবর্তন উপলক্ষে ভর্তিতে বিশেষ ছাড়

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রথম সমাবর্তন হবে আগামী ৩১ জানুয়ারি। ওসমানী স্মৃতি মিলনায়তনে এ সমাবর্তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শান্তিতে নোবেলজয়ী ও ভারতের শিশু অধিকারকর্মী কৈলাস সত্যার্থী সমাবর্তন বক্তা হিসেবে শিক্ষার্থীদের সঙ্গে তার অভিজ্ঞতা বিনিময় করবেন।

সমাবর্তন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ে এখন সাজ সাজ রব। প্রথম সমাবর্তনের বিশেষ এই ক্ষণকে আরও বিশেষায়িত করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তি ফি’তে দিচ্ছে বিশেষ ছাড়। শুরু হয়েছে ‘কনভোকেশন স্পেশাল অ্যাডমিশন কার্নিভাল’।

দুই সপ্তাহব্যাপী এই কার্নিভালে এইচএসসি ও এ লেভেলের শিক্ষার্থীদের জন্য ভর্তি ফি ৪ হাজার টাকা এবং ডিপ্লোমাধারীদের জন্য ১ হাজার টাকা।

এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে টিউশন ফি’র ওপর ১০০ শতাংশ পর্যন্ত বৃত্তি থাকছে। পাশাপাশি, তিন বা ততধিক ছাত্র/ছাত্রী একসঙ্গে ভর্তি হলে তারা টিউশন ফিতে ৫ শতাংশ ছাড় পাবেন।

এমবিএ’র ছাত্র-ছাত্রীদের জন্য টিউশন ফি’তে ৫০ শতাংশ ও এক্সিকিউটিভ এমবিএ’র জন্য ৬০ শতাংশ ছাড় থাকছে। সব বিষয়ে ভর্তিচ্ছুদের জন্য টিউশন ফি’র ওপর রয়েছে ৪০ শতাংশ ছাড়।

বিশ্ববিদ্যালয়টিতে স্নাতক পর্যায়ে আছে—বিবিএ, ইইই, সিএসই, ইংরেজি, এলএলবি, মিডিয়া কমিউনিকেশন অ্যান্ড জার্নালিজম এবং শিপিং অ্যান্ড মেরিটাইম সায়েন্স। স্নাতকোত্তর পর্যায়ে আছে—মেরিটাইম ট্রান্সপোর্টেশন ও লজিস্টিকস, এমবিএ এবং এক্সিকিউটিভ এমবিএ। এছাড়া, ইইই ও সিএসইতে আছে ডিপ্লোমা ডিগ্রিধারীদের ভর্তির সুযোগ।

উল্লেখ্য, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশই বাংলাদেশের একমাত্র বিশ্ববিদ্যালয়, যেখানে ব্লু ইকোনমির অপার সম্ভাবনাময় ‘শিপিং অ্যান্ড মেরিটাইম সায়েন্স’ বিষয়ে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি দেওয়া হয়।

ভর্তি সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cub.edu.bd) পাওয়া যাবে। বিস্তারিত তথ্যের জন্য ফোন করা যাবে ০১৭০-৭০৭০২৮০, ০১৭০-৭০৭০২৮১, ০১৭০-৭০৭০২৮৪ নম্বরে। এসব নম্বরে হোয়াটসঅ্যাপে ম্যাসেজ করেও চ্যাট করা যাবে সিইউবির অ্যাডমিশন সংশ্লিষ্টদের সঙ্গে। কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের ক্যাম্পাসের ঠিকানা: প্লট-খ, ২০১/১, প্রগতি সরণী, ঢাকা-১২১২, বাংলাদেশ।

ঢাকা/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়