ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শেয়ারহোল্ডারদের ৫ কোম্পানির নগদ লভ্যাংশ প্রেরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ২৯ জানুয়ারি ২০২৩   আপডেট: ১০:৫৮, ২৯ জানুয়ারি ২০২৩
শেয়ারহোল্ডারদের ৫ কোম্পানির নগদ লভ্যাংশ প্রেরণ

পুঁজিবাজারের তালিকাভুক্ত পাঁচটি কোম্পানি ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে পাঠিয়েছে। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

রোববার (২৯ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি গুলো হলো, রহিম টেক্সটাইল মিলস, মালেক স্পিনিং মিলস, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ, ইউনিক হোটেল অ‌্যান্ড রিসোর্ট ও বঙ্গজ।

তথ্য মতে, কোম্পানিগুলোর ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে।

রহিম টেক্সটাইল মিলস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

মালেক স্পিনিং মিলস: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

ইউনিক হোটেল অ‌্যান্ড রিসোর্ট: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

বঙ্গজ: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৩ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

ঢাকা/তানিম/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়