RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১০ জমাদিউস সানি ১৪৪২

রোববার থেকে ডিএসই-সিএসইতে লেনদেন চালু

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৫, ২৮ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
রোববার থেকে ডিএসই-সিএসইতে লেনদেন চালু

আগামী রোববার (৩১ মে) থেকে লেনদেন চালুর সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২৮ মে) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমতি  পাওয়ার পর উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

উভয় স্টক এক্সচেঞ্জ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, বিএসইসির নবগঠিত নেতৃত্বের প্রথম কমিশন সভায় শেয়ারবাজারে লেনদেন চালুর বিষয়ে অনাপত্তি প্রদানের সিদ্ধান্ত নেওয়া হয়। যা উভয় স্টক এক্সচেঞ্জ কর্তৃপক্ষকে জানানো হয়। এর ভিত্তিতে ডিএসই ও সিএসই ৩১ মে লেনদেন চালুর সিদ্ধান্ত নিয়েছে। তবে পরবর্তী সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত লেনদেন সকাল সাড়ে ১০টা থেকে দেড়টা পর্যন্ত চলবে।

ডিএসই ও সিএসইর আজকের সিদ্ধান্তের মাধ্যমে ২ মাসেরও বেশি সময় পরে দেশের শেয়ারবাজারে লেনদেন চালু হতে যাচ্ছে। গত ২৬ মার্চ থেকে করোনাভাইরাসের কারণে লেনদেন বন্ধ রয়েছে।

লেনদেন চালুর চূড়ান্ত সিদ্ধান্ত আজ নেওয়া হলেও গত ২৪ মে এ বিষয়ে পদক্ষেপ নেয় ডিএসই। এলক্ষ্যে ডিএসইর সব কর্মকর্তা-কর্মচারীদেরকে ৩১ মে অফিসে যোগদান করার জন্য চিঠি দেওয়া হয়। ডিএসইর চেয়ারম্যানের নির্দেশনার আলোকে মানব সম্পদ বিভাগ থেকে ডিএসইর সব বিভাগের প্রধানের কাছে চিঠি পাঠানো হয়।

এদিকে, মতিঝিলের ডিএসই বিল্ডিং, ডিএসই এনেক্স বিল্ডিংয়ে প্রবেশে স্বাস্থ্য সুরক্ষায় হ্যান্ড স্যানিটাইজার, থার্মাল স্ক্যানারের ব্যবস্থা করা হয়েছে।

 

ঢাকা/এনটি/ইভা

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়