ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিএসই-সিএসইর সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৮, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিএসই-সিএসইর সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতা

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের লোগো

সপ্তাহের তৃতীয় কার্যদিবস বুধবার (১২ আগস্ট) সূচকের উত্থানে শেষ হয়েছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) লেনদেন। এদিন উভয় স্টক এক্সচেঞ্জে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে।

এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১০০.৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৬৩৩.৩৭ পয়েন্টে। অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২৪.৪২ পয়েন্ট ও ডিএসই-৩০ সূচক ৩৭.৩২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০৮৮.৩২ ও ১৫৮১.৪৬ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ হাজার ১২০ কোটি ৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন থেকে ৫২ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪৮ কোটি ৮ লাখ টাকার।

দিন শেষে ডিএসইতে ৩৫৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৯৯টির, কমেছে ১১৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৪১টির।

অপর বাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৯৩.৫৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩ হাজার ১৮২.৯৭ পয়েন্টে। এদিন সিএসইতে ২৮৪টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৬৮টির, কমেছে ৮১টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর।

দিন শেষে সিএসইতে ৩৫ কোটি ৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনটি/জেডআর

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়