ঢাকা     সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৩ ১৪২৭ ||  ১০ সফর ১৪৪২

বাতিল হলো ওয়েস্টার্ন মেরিন শিপিইয়ার্ডের রাইট ইস্যুর আবেদন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ১৪ সেপ্টেম্বর ২০২০  
বাতিল হলো ওয়েস্টার্ন মেরিন শিপিইয়ার্ডের রাইট ইস্যুর আবেদন

বাতিল করা হয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের রাইট ইস্যু আবেদন। সঠিক তথ্য দাখিল না করার কারণে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির রাইট শেয়ার ছাড়ার আবেদনটি বাতিল করে দেয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে। 

সোমবার (১৪ সেপ্টেম্বর) ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের রাইট শেয়ার ছাড়ার আবেদনটি কমিশন বাতিল করেছে বলে নিশ্চিত করেছেন বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম। তিনি জানান, সম্প্রতি সময়ে কমিশন কোম্পানিটির রাইট শেয়ার আবেদন বাতিল করে দেয়।

বিএসইসি সূত্র জানায়, দুই বছর আগে করা কোম্পানির রাইট শেয়ার ছাড়ার আবেদনে একাধিকবার সংশোধন করে জমা দিয়েছে। এরপরও বেশ কিছু তথ্য দাখিল করতে কমিশন থেকে বলা হয়েছে কোম্পানি কর্তৃপক্ষকে। কিন্তু কোম্পানির পক্ষ থেকে সঠিক তথ্য উপাত্ত কমিশনে দাখিল করতে ব্যর্থ হয়। এসব কারণে কোম্পানির রাইট ইস্যুর আবেদনটি বাতিল করেছে কমিশন। কমিশনের সিদ্ধান্ত ইস্যু ম্যানেজার এবং কোম্পানিকে জানিয়ে চিঠি দেওয়া হয়েছে।

জানা গেছে সর্বশেষ দুটি শেয়ারের বিপরীতে একটি করে রাইট শেয়ার ৫ টাকা প্রিমিয়ামসহ ১৫ টাকা দরে ছাড়ার জন্য আবেদনে করেছিল কমিশনে। এর আগে প্রথম দফার প্রস্তাব অনুযায়ী মোট ৪১৬ কোটি টাকার মূলধন সংগ্রহের পরিকল্পনা করেছিল ওয়েস্টার্ন মেরিন। সর্বশেষ প্রিমিয়ামসহ মূলধন সংগ্রহের জন্য ১২৫ কোটি টাকা নির্ধারণ করেছিল ওয়েস্টার্ন মেরিন।
 

ঢাকা/এনএফ/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়