RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৭ রবিউস সানি ১৪৪২

লভ্যাংশের বিষয়ে সুখবর দেবে এক্সপ্রেস ইন্স্যুরেন্স

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৩, ১৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:৪৬, ১৫ সেপ্টেম্বর ২০২০
লভ্যাংশের বিষয়ে সুখবর দেবে এক্সপ্রেস ইন্স্যুরেন্স

পুঁজিবাজারে সদ্য তালিকাভুক্ত এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেড শেয়ার হোল্ডারদের জন্য ঘোষিত ‘নো ডিভিডেন্ড’ সংশোধন করবে। এর মাধ্যমে কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য একটি সুখবর দেবে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) সংশ্লিষ্ট কোম্পানি ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

মুনাফার পরও ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা দেওয়ার পর কোম্পানি কর্তৃপক্ষকে মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) তলব করে বিএসইসি। কমিশনে উভয় পক্ষের আলোচনায় শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার বিষয়ে ইতিবাচক মনোভাব পোষণ করে কোম্পানি কর্তৃপক্ষ।

এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেডের কোম্পানি সচিব লিয়াকত আলী খান রাইজিংবিডিকে বলেন, ‘কমিশনের সাথে ফলপ্রসূ আলোচনা হয়েছে। খুব শিগগিরই বিনিয়োগকারীদের সুখবর দেবে কোম্পানির পর্ষদ। গতকাল কোম্পানির পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য যে ‘‘নো ডিভিডেন্ড’’ ঘোষণা করেছে, তা সংশোধন করা হবে।’

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানান, এক্সপ্রেস ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ‘নো ডিভিডেন্ড’ ঘোষণা করেছে, যা কমিশনের নজরে আসে। ‘নো ডিভিডেন্ড’ ঘোষণার মাধ্যমে কোম্পানিটি বিনিয়োগকারীদের স্বার্থ ক্ষুণ্ন করেছে বলে মনে করেছে কমিশন। এজন্য কোম্পানি কর্তৃপক্ষকে কমিশনে ডাকা হয়েছে।

এক্সপ্রেস ইন্স্যুরেন্সে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ৩১ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৪ পয়সা।

ঢাকা/এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়