ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

এনার্জিপ্যাকের শেয়ারের বিডিং শুরু সোমবার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৬, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৫৩, ২০ সেপ্টেম্বর ২০২০
এনার্জিপ্যাকের শেয়ারের বিডিং শুরু সোমবার

পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করতে আসা প্রতিষ্ঠান এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের শেয়ার বিক্রির জন্য সোমবার (২১ সেপ্টেম্বর) থেকে বিডিং বা নিলাম শুরু হবে। 

রোববার (২০ সেপ্টেম্বর) কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। সোমবার বিকেল ৫টায় শুরু হওয়া নিলাম শেষ হবে ২৪ সেপ্টেম্বর বিকেল ৫টায়। 

নিলামের মাধ্যমে কোম্পানিটির শেয়ারের প্রান্ত-সীমা মূল্য (কাট অফ প্রাইস) নির্ধারণ করা হবে।  যে দামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি শেষ হবে, সেটি হবে শেয়ারের কাট-অফ প্রাইস।  এই কাট-অফ প্রাইসের চেয়ে ১০ শতাংশ কমে আইপিওর মাধ্যমে সাধারণ বিনিয়োগকারীদের জন্য শেয়ারের মূল্য নির্ধারণ করা হবে।

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে এনার্জি প্যাক লিমিটেড। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি এলপিজি প্রকল্পের ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিওর ব্যয় নির্বাহ করবে।

এর আগে গত ৬ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিকে যোগ্য বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য বিডিংয়ের অনুমোদন দেয়।

কোম্পানিটির ৩০ জুন ২০১৯ সমাপ্ত সমন্বিত আর্থিক বিবরণী অনুযায়ী যথাক্রমে শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ) দাঁড়িয়েছে ৪৫ টাকা ১৫ পয়সা এং শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (পুনর্মূল্যায়ন সঞ্চিতি ব্যতিত) দাঁড়িয়েছে ৩০ টাকা ২০ পয়সা। এ সময়ে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৩ পয়সা।  গত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২ টাকা ২১ পয়সা।

এনএফ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়