RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

পাঁচ কোম্পানির আর্থিক প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়লো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ২১ সেপ্টেম্বর ২০২০  
পাঁচ কোম্পানির আর্থিক প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়লো

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচ কোম্পানির আর্থিক প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়ানো হয়েছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রতিবেদন জমা দেওয়ার জন্য সময় বাড়িয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

যেসব কোম্পানির আর্থিক প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়ানো হয়েছে সেগুলো হলো, ফার্স্ট ফাইন্যান্স, প্রাইম ফাইন্যান্স, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স ও ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড।

বিএসইসি সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এখনও জমা দেয়নি প্রাইম ফাইন্যান্স ও ফার্স্ট ফাইন্যান্স। কোম্পানি দুটিকে আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আর্থিক প্রতিবেদন জমা দেওয়ার সময় দেওয়া হয়েছে। একইসঙ্গে চলতি বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের প্রতিবেদন আলোচ্য সময়ের মধ্যে দিতে হবে। কোম্পানিগুলো ২০১৫ সাল থেকে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ দিতে ব্যর্থ হয়ে ‘জেড’ ক্যাটাগরিতে অবস্থান করছে।

এদিকে, বীমা খাতের তিন কোম্পানি, প্রগ্রেসিভ লাইফ ইন্স্যুরেন্স, ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স এবং ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডকে তাদের আর্থিক প্রতিবেদন আগামী ৪ অক্টোবরের মধ্যে জমা দেওয়ার সময় দিয়েছে বিএসইসি।

বিএসইসির একজন ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, কোম্পানিগুলো সময়মতো আর্থিক প্রতিবেদন জমা দিতে পারেনি। তাই সময় বাড়িয়ে তাদেরকে সুযোগ দেওয়া হলো। তারপরও নির্ধারিত সময়ের মধ্যে আর্থিক প্রতিবেদন দাখিল না করলে আইন অনুযায়ী ব্যবস্থা নেবে কমিশন।

ঢাকা/এনএফ/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়