ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচক বাড়লেও কমেছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ২৪ সেপ্টেম্বর ২০২০  
সূচক বাড়লেও কমেছে লেনদেন

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারও (২৪ সেপ্টেম্বর) সূচকের সামান্য উত্থানে শেষ হয়েছে দেশের উভয় স্টক এক্সচেঞ্জের লেনদেন। এদিন ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে বেশিরভাগের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা কমেছে।

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৬ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৯৭৮ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক দশমিক ৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১২৬ দশমিক ৩০ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৭০১ পয়েন্টে।

ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৮৮০ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন থেকে ১ কোটি ২৯ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ৮৮১ কোটি ৮১ লাখ টাকা।

দিন শেষে ডিএসইতে ৩৫৬টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তীত রয়েছে ৫৬টির দর।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএএসপিআই সূচক ৩৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ২১৯ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ২৮১টি প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ৯২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির দর। 

দিন শেষে সিএসইতে ২৭ কোটি ৪৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়