RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

প্রাইম ফাইন্যান্সের লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ১ অক্টোবর ২০২০   আপডেট: ১২:৫০, ১ অক্টোবর ২০২০
প্রাইম ফাইন্যান্সের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে আর্থিক খাতে তালিকাভুক্ত কোম্পানি প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ নভেম্বর অনুষ্ঠিত হবে। আর লভ্যাংশ শেয়ারহোল্ডারদের মধ্যে বিতরণের জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ অক্টোবর।

সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮.৯৪ টাকা।
এদিকে কোম্পানির পরিচালনা পর্ষদ সমাপ্ত হিসাব বছরের প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ, ২০২০) এবং দ্বিতীয় প্রান্তিকের (এপ্রিল-জুন, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

তথ্য মতে, অনিরীক্ষিত প্রতিবেদন অনুসারে চলতি হিসাববছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা। আগের বছরের একই প্রান্তিকে ইপিএস ছিল ০.৪৯ টাকা।

গত ৩১ মার্চ, ২০২০ তারিখে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ১৬.০৭ টাকা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.০৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.০১ পয়সা।

এদিকে ছয় মাসে (জানুয়ারি-জুন’২০) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.০৬ টাকা। কোম্পানির শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্ল্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৭ টাকা এবং শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) হয়েছে ৮.৮৫ টাকা।

ঢাকা/এনটি/এসএম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়