ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাপ্তাহিক রিটার্ন কমেছে ১৬ খাতে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ১৭ অক্টোবর ২০২০  
সাপ্তাহিক রিটার্ন কমেছে ১৬ খাতে

বিদায়ী সপ্তাহে (১১-১৫ অক্টোবর) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৬ খাতে রিটার্ন কমেছে। অপরদিকে রিটার্ন বেড়েছে ৪ খাতে।  আর রিটার্ন অপরিবর্তীত রয়েছে একটি খাতে।

ইবিএল সিকিউরিটিজের সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, বিদায়ী সপ্তাহে রিটার্ন কমার তালিকায় শীর্ষে রয়েছে মিউচ্যুয়াল ফান্ড খাতে।  এই খাতে ৭.১ শতাংশ দর কমেছে।  তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে সাধারণ বিমা খাত। এ খাতে ৪.৮ শতাংশ দর কমেছে। তৃতীয় স্থানে রয়েছে বস্ত্র খাত। এ খাতে দর কমেছে ৪.২ শতাংশ।

তালিকায় থাকা অন্যান্য খাতগুলোর মধ্যে আর্থিক খাতে ৪ শতাংশ; জীবন বিমা খাতে ৩.৪ শতাংশ; সেবা ও আবাসন খাতে ৩.২ শতাংশ; প্রকৌশল খাতে ২.৭ শতাংশ; আইটি খাতে ২.৫ শতাংশ; ব্যাংক খাতে ১.৪ শতাংশ; সিরামিক ও কাগজ খাতে ১.২ শতাংশ; ট্যানারি, সিমেন্ট ও পাট খাতে ০.৪ শতাংশ এবং ভ্রমণ খাতে ০.৩ শতাংশ রিটার্ন কমেছে।

অপরদিকে বিদায়ী সপ্তাহে রিটার্ন বৃদ্ধির তালিকায় শীর্ষে রয়েছে টেলিকমিউনিকেশন খাত।  এ খাতে রিটার্ন বেড়েছে ৪.১ শতাংশ।  এছাড়া ৩ শতাংশ রিটার্ন বেড়ে দ্বিতীয় স্থানে খাদ্য ও আনুসাঙ্গিক খাত, ০.৬ শতাংশ রিটার্ন বেড়ে তৃতীয় স্থানে ওষুধ ও রসায়ন খাত এবং ০.২ শতাংশ রিটার্ন বেড়ে চতুর্থ স্থানে রয়েছে জ্বালানি-বিদ্যুৎ খাত। আর রিটার্ন অপরিবর্তীত রয়েছে বিবিধি খাতে।

এনটি/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়