RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

সূচকের পাশাপা‌শি বেড়েছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ১৮ অক্টোবর ২০২০  
সূচকের পাশাপা‌শি বেড়েছে লেনদেন

সপ্তাহের প্রথম কার্য‌দিবস রোববারও (১৮ অক্টোবর) সূচ‌কের সামান্য উত্থানে শেষ হয়েছে উভয় পুঁজিবাজারের লেনদেন। এদিন সূচকের পাশাপা‌শি টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে। তবে বেশিরভাগ কোম্পা‌নির শেয়ার ও ইউনিট দর কমেছে।

দে‌শের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান ডিএসইএক্স সূচক ৫.৩৫ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৮৭৭.৬৫ পয়েন্টে অবস্থান কর‌ছে। অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৫.০৯ পয়েন্ট এবং সিডিএসইসি ১.৮৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬৭৫.৫৫ পয়েন্টে এং ৯৮৩.৭১ পয়েন্টে। তবে শরিয়াহ সূচক ১.৭৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১১১১.২২ পয়েন্টে।

এদিন ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৬৫৭ কোটি ৩০ লাখ টাকার শেয়ার ও ইউনিট, যা আগের দিন থেকে ১০৯ কোটি ২৩ কোটি টাকা বেশি।

দিন‌শে‌ষে ডিএসইতে ৩৫৬টি কোম্পা‌নির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর ম‌ধ্যে দর বে‌ড়ে‌ছে ১১৩টির বা ৩১.৭৪ শতাংশের, ক‌মে‌ছে ১৯৬টির বা ৫৫.০৫ শতাংশের এবং দর অপ‌রিবর্তীত র‌য়ে‌ছে ৪৭টি বা ১৩.২০ শতাংশের।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সিএএসপিআই সূচক ৪৫.১৫ পয়েন্ট বেড়ে ১৩৯২৮.৫৫ পয়েন্টে অবস্থান কর‌ছে। 

এদিন সিএসইতে ২৬৩টি কোম্পা‌নির শেয়ার ও ইউ‌নিট লেন‌দেন হ‌য়ে‌ছে। এর মধ্যে দর বেড়েছে ৫১টির, কমেছে ১২৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৮টির। 

দিন‌শে‌ষে সিএসইতে ২৬ কোটি ৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এন‌টি/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়