ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

লুব-রেফ বাংলাদেশের কাট-অব প্রাইস ৩০ টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৪, ১৯ অক্টোবর ২০২০  
লুব-রেফ বাংলাদেশের কাট-অব প্রাইস ৩০ টাকা

পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ায় অর্থ সংগ্রহের লক্ষ্যে বুক বিল্ডিং পদ্ধতির বিডিংয়ে লুব-রেফ বাংলাদেশের কাট-অব প্রাইস নির্ধারণ করা হয়েছে ৩০ টাকা। গত ১২ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত ৭২ ঘণ্টার বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের প্রস্তাবিত দরের ভিত্তিতে এ কাট-অব প্রাইস নির্ধারণ করা হয়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, যোগ্য বিনিয়োগকারীদের বরাদ্দকরা ৭৫ কোটি টাকার বিপরীতে ২০৮ জন বিডার মোট ১৭৪ কোটি ১৪ লাখ ৪১ হাজার টাকা দর প্রস্তাব করেন। এর মধ্যে কোম্পানিটির বিডিংয়ে সর্বনিম্ন ১৩ টাকা থেকে সর্বোচ্চ ৬০ টাকায় দর প্রস্তাব করেছেন যোগ্য বিনিয়োগকারীরা। এর মধ্যে ২৫ টাকা ও ৫৫ টাকায় সবচেয়ে বেশি দর প্রস্তাব করা হয়।

এর আগে গত ২০ আগস্ট লুব-রেফ বাংলাদেশের বিডিং অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

তথ্য মতে, লুব-রেফ বাংলাদেশ বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫০ কোটি টাকা সংগ্রহ করবে। সংগ্রহীত অর্থ দিয়ে ব্যবসা সম্প্রসারণ, ব্যাংক ঋণ পরিশোধ ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ২.০৮ টাকা। আলোচ্য সময়ে পুনর্মূল্যায়ন সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য দাঁড়িয়েছে ৩১.৯৩ টাকা। আর পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য দাঁড়িয়েছে ২৫.৯৬ টাকা।

এছাড়া ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী কর পরবর্তী নিট মুনাফার ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ২.২৩ টাকা।

প্রসঙ্গত, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে এনআরবি ইক্যুইটি ম্যানেজমেন্ট।

ঢাকা/এনটি/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়