RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১২ ১৪২৭ ||  ১০ জমাদিউস সানি ১৪৪২

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৪, ২৪ নভেম্বর ২০২০  
ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের লভ্যাংশ ঘোষণা

শেয়ারবাজারে প্রকৌশলখাতে তালিকাভুক্ত ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য সাড়ে ৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

৩ শতাংশের মধ্যে ০.৫০ শতাংশ নগদ ও ২.৫০ শতাংশ বোনাস লভ্যাংশ। ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। 

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণসভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর শেয়ারহোল্ডারদের লভ্যাংশ বিতরণে জন্য আগামী ১৪ ডিসেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। 

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.৮৬ টাকা। আলোচ্য সময়ে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪.০৬ টাকা। আর শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ০.৫২ টাকা।

লভ্যাংশ দেবে না অলটেক্স
পুঁজিবাজারে বস্ত্রখাতে তালিকাভুক্ত অলটেক্স ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৪ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

লভ্যাংশ না দেওয়ার সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের সম্মতিতে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান (ইপিএস) হয়েছে ৫.৪৭ টাকা। একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৫.৭৮ টাকা।
 

ঢাকা/এনটি/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়