ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আরএসআরএম’র রাইট ইস্যুর আবেদন বাতিল

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৮, ২৮ নভেম্বর ২০২০   আপডেট: ১০:১৬, ২৮ নভেম্বর ২০২০
আরএসআরএম’র রাইট ইস্যুর আবেদন বাতিল

শেয়ারবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত রতনপুর স্টিল রি-রোলিং মিলসের (আরএসআরএম) রাইট শেয়ার ইস্যুর আবেদন বাতিল করে দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নির্ধারিত সময়ের মধ্যে আর্থিক হিসাবসহ বিভিন্ন বিষয়ে হালনাগাদ তথ্য দিতে না পারায় বিএসইসি এ সিদ্ধান্ত নিয়েছে বলে সূত্রে জানা গেছে।

তথ্য মতে, আরএসআরএম’র রাইট ইস্যুর আবেদনের হালনাগাদ তথ্য জমা দেওয়ার জন্য সর্বশেষ সময়সীমা ছিল চলতি বছরের গত ৩১ অক্টোবর। কিন্তু বিএসইসিতে তা জমা দেয়নি কোম্পানি কর্তৃপক্ষ। এছাড়া এর আগে ২ দফায় তথ্য দাখিলের সময় বাড়িয়েছে কোম্পানিটি।

জানা গেছে, আরএসআরএম ৩টি সাধারণ শেয়ারের বিপরীতে ২টি রাইট শেয়ার ইস্যুর ঘোষণা দিয়েছিল। এক্ষেত্রে প্রতিটি শেয়ারে  বিপরীতে অতিরিক্ত ৫ টাকা প্রিমিয়ামসহ মোট ১৫ টাকা দরে রাইট ইস্যু করার আবেদন করেছিল আরএসআরএম। তবে শুরুতে ১০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি ২০ টাকা করে রাইট ইস্যুর আবেদন ক রা হেয়েছিল।

প্রসঙ্গত, ২০১৪ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় আরএসআরএম। ওইসময় কোম্পানিটি ৩০ টাকা প্রিমিয়ামসহ প্রতিটি শেয়ার ৪০ টাকা করে ইস্যুর মাধ্যমে ১০০ কোটি টাকা সংগ্রহ করে।

ঢাকা/এনটি/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়