ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

২০ শতাংশ ডিসকাউন্টে আইপিওতে শেয়ার ছাড়বে ইনডেক্স এগ্রো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৩, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ১২:১৪, ১ ডিসেম্বর ২০২০
২০ শতাংশ ডিসকাউন্টে আইপিওতে শেয়ার ছাড়বে ইনডেক্স এগ্রো

বিনিয়োগকারীদের স্বার্থে কাট-অফ প্রাইসের ওপর ২০ শতাংশ ডিসকাউন্টে প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) শেয়ার ইস্যু করবে ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ।

শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সঙ্গে আলোচনা সাপেক্ষে কোম্পানির কর্তৃপক্ষ এ সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) কোম্পানিটি এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছে।

বুক বিল্ডিং পদ্ধতির বিডিং (নিলাম) প্রক্রিয়ায় ইনডেক্স এগ্রোর কাট-অফ প্রাইস নির্ধারণ হয়েছে ৬২ টাকা। সাধারণ নিয়মে আইপিওতে ১০ শতাংশ ডিসকাউন্টে অর্থাৎ ৬.২০ টাকা কমে ৫৫.৮০ টাকায় শেয়ার ইস্যুর কথা ছিলো। তবে কোম্পানি প্রায় ২০ শতাংশ ডিসকাউন্টে প্রতিটি শেয়ার ৫০ টাকা করে ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে।

গত ১ থেকে ৪ নভেম্বর পর্যন্ত যোগ্য বিনিয়োগকারীদের বিডিংয়ে কোম্পানির কাট-অফ প্রাইস নির্ধারণ করা হয়। এর আগে গত ১০ সেপ্টেম্বর বিএসইসির ৭৩৯তম সভায় কোম্পানির বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়।

ইনডেক্স এগ্রো আইপিও'র মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫০ কোটি টাকা সংগ্রহ করবে। সংগৃহীত টাকা ভবন নির্মাণ, মেশিনারিজ ও ইক্যুপমেন্ট ক্রয় এবং আইপিওখাতে ব্যয় করা হবে।

কোম্পানির ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৭.০৭ টাকা। আর বিগত ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ৫.৬০ টাকা। ২০১৯ সালের ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পত্তি মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৫.০৩ টাকায়।

কোম্পানির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে এএফসি ক্যাপিটাল ও ইবিএল ইনভেস্টমেন্টস।

ঢাকা/এনটি/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়