Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৬ রজব ১৪৪২

নিকুঞ্জে নতুন অফিসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ

নুরুজ্জামান তানিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ২৫ জানুয়ারি ২০২১   আপডেট: ১৩:৪১, ২৫ জানুয়ারি ২০২১
নিকুঞ্জে নতুন অফিসে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মতো ঢাকার নিকুঞ্জে অফিস স্থানান্তর করেছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) কর্তৃপক্ষ। অনানুষ্ঠানিকভাবে নিকুঞ্জে অফিস কার্যক্রম শুরু করেছে প্রতিষ্ঠানটি।  তবে জানুয়ারির শেষের দিকে এই নতুন অফিস আনুষ্ঠানিক উদ্বোধন করবে সিএসই।

রোববার (২৪ জানুয়ারি) থেকে নিকুঞ্জে আংশিকভাবে অফিস কার্যক্রম শুরু করেছে সিএসই।  ওইদিন থেকে সিএসইর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মামুন-উর-রশিদ অফিস শুরু করলেও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আসিফ ইব্রাহীম আগামী শনিবার (৩০ জানুয়ারি) থেকে কাজ শুরু করবেন বলে জানা গেছে।

তথ্য মতে, রাজধানীর দিলকুশায় নিজস্ব ভবন থাকা সত্ত্বেও নিকুঞ্জে অফিস ভাড়া নিয়ে কার্যক্রম শুরু করেছে সিএসই। তবে এ বিষয়টি স্পষ্ট করেনি সিএসই। অন্যান্য সব বিভাগ নিকুঞ্জে স্থানান্তরিত হলেও আইটি বিভাগ (ডাটা সেন্টার) দিলকুশা থেকে এখনো পরিচালনা হচ্ছে।  আগামী এক সপ্তাহের মধ্যে আইটি বিভাগও নিকুঞ্জে স্থানান্তরিত হওয়ার কথা রয়েছে।

অনানুষ্ঠানিকভাবে দাপ্তরিক কার্যক্রম শুরু করলেও আনুষ্ঠানিক উদ্বোধন করবে সিএসই।  এজন্য জানুয়ারির শেষে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলামকে দিয়ে নতুন অফিস উদ্বোধনের পরিকল্পনা করেছে। তবে এখনো তারিখ নির্ধারণ করা হয়নি। বিএসইসির চেয়ারম্যানের সময় ও সুযোগ অনুযায়ী সিএসইর নতুন অফিস উদ্বোধন করা হবে।

এ বিষয়ে সিএসইর চেয়ারম্যান আসিফ ইব্রাহীম বলেন, অনানুষ্ঠানিকভাবে নিকুঞ্জে সিএসইর কার্যক্রম শুরু হয়েছে। ডাটা সেন্টার বাদে অন্যান্য সব বিভাগ নিকুঞ্জে স্থানান্তর হয়েছে। আগামী এক সপ্তাহের মধ্যে ডাটা সেন্টারসহ সব কার্যক্রম নিকুঞ্জ থেকে পরিচালনা করা হবে। এ মাসের শেষে বিএসইসির চেয়ারম্যানের হাতে সিএসইর নতুন অফিস আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

প্রসঙ্গত, সিএসইর নতুন অফিস দিলকুশা থেকে নিকুঞ্জ-১ এর ৯-বি সড়কের ৩২ নম্বর বাড়ির তৃতীয় তালায় স্থানান্তরিত হয়েছে।

তানিম/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়