ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ডিএসই’র পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালকের বিদায় সংবর্ধনা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৭, ২৫ জানুয়ারি ২০২১  
ডিএসই’র পরিচালক ও ব্যবস্থাপনা পরিচালকের বিদায় সংবর্ধনা

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তাফিজুর রহমান ও ব্যবস্থাপনা পরিচালক কাজী ছানাউল হককে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে।

রোববার (২৪ জানুয়ারি) ঢাকার স্থানীয় একটি হোটেলে এ বিদায় সংবর্ধনা দেওয়া হয়।  সোমবার (২৫ জানুয়ারি) ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান মো. ইউনুসুর রহমান। এ সময় ডিএসইর পরিচালনা পর্ষদের সব সদস্যরা উপস্থিত ছিলেন।

ব্রিগেডিয়ার জেনারেল মো. মোস্তাফিজুর রহমান ২০১৯ সালের ২৬ জুন ডিএসইতে স্বতন্ত্র পরিচালক হিসাবে যোগ দেন। ডিএসই’র একজন স্বতন্ত্র পরিচালক হিসেবে তিনি পুরো সময় বিচক্ষণ নির্দেশিকার মাধ্যমে পরিচালনা পর্ষদ এবং ম্যানেজমেন্টকে সমৃদ্ধ করেছেন৷

এছাড়াও তিনি রেগুলেটরি অ্যাফেয়ার্স কমিটি, নমিমেশন অ্যান্ড রেমুনারেশন কমিটি, আইপিও রিভিউ টিমের একজন সক্রিয় সদস্য হিসেবে এবং আপিল কমিটির চেয়ারম্যান ছিলেন।

এদিকে, কাজী ছানাউল হক দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ২০২০ সালের ৯ ফেব্রুয়ারি যোগ দেন।  কাজী ছানাউল হক ডিএসইতে যোগদানের আগে কর্মসংস্থান ব্যাংকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন৷ তার আগে তিনি রাষ্ট্রায়ত্ত বিনিয়োগকারী সংস্থা ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন৷ এছাড়া তিনি রাজশাহী কৃষি উন্নয়ন বোর্ডর ব্যবস্থাপনা পরিচালক ও অগ্রণী ব্যংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন৷

এ সময় উপস্থিত ছিলেন ডিএসইর স্বতন্ত্র পরিচালক হাবিবুল্লাহ বাহার, অধ্যাপক ড. এ. কে. এম. মাসুদ, শেয়ারহোল্ডার পরিচালক মো. রকিবুর রহমান, মো. শাকিল রিজভী, মোহাম্মদ শাহজাহান, এবং ব্যবস্থাপনা পরিচালক (ভারপ্রাপ্ত) আবদুল মতিন পাটওয়ারী৷

এছাড়া ডিএসইর প্রধান প্রযুক্তি কর্মকর্তা জিয়াউল করিম, প্রধান পরিচালন কর্মকর্তা এম সাইফুর রহমান মজুমদার, জিএম মো.  ছামিউল ইসলাম, জিএস অ্যান্ড কোম্পানি সচিব মোহাম্মদ আসাদুর রহমান, উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান এবং সিনিয়র ম্যানেজার এস এম শহীদুল্লাহ উপস্থিত ছিলেন।

তানিম/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়