Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৯ শা'বান ১৪৪২

৫৩ প্রতিষ্ঠান পেল আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৮, ২৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ০০:৫১, ২৬ ফেব্রুয়ারি ২০২১
৫৩ প্রতিষ্ঠান পেল আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড

দেশের বিভিন্ন খাতের ৫৩টি প্রতিষ্ঠান আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড পেয়েছে। পুরস্কার পাওয়া প্র‌তিষ্ঠা‌নগু‌লোর ম‌ধ্যে শেয়ারবাজা‌রে তা‌লিকাভুক্ত র‌য়ে‌ছে ৪৬টি। করপোরেট প্রতিষ্ঠানগুলোর বার্ষিক প্রতিবেদনের ভিত্তিতে তাদের কর্মকাণ্ড বিচার বিশ্লেষণ করে এ পুরস্কার দেওয়া হয়েছে।

এবারে মোট ১৫টি ক্যাটাগরিতে এসব পুরস্কার দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে আয়োজিত অনুষ্ঠানে প্রতিষ্ঠানগুলোর শীর্ষ নির্বাহীদের হাতে এ পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাণিজ্য মন্ত্রী টিপু মুন্সি।

এবার রাষ্ট্রায়ত্ত ব্যাংক ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে রূপালী ব্যাংক লিমিটেড। যৌথভাবে দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে সেনালী ব্যাংক লিমিটেড ও অগ্রণী ব্যাংক লিমিটেড।

প্রাইভেট কামার্শিয়াল ব্যাংক ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে ব্রাক ব্যাংক লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে ইস্টার্ন ব্যাংক লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে ডাচ বাংলা ব্যাংক লিমিটেড।

প্রাইভেট কর্মাশিয়াল ব্যাংক (ইসলামিক অপারেশন) ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে শাহজালাল ইসলামী ব্যাংক লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার যৌথভাবে পেয়েছে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটিজ ইসলামী ব্যাংক লিমিটেড।

নন-ব্যাঙ্ক ফিনান্সিয়াল ইনস্টিটিউশন ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) প্ররস্কার পেয়েছে ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেড।

জেনারেল ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার যৌথভাবে পেয়েছে নিটোল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে প্রভাতী ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড।

লাইফ ইন্স্যুরেন্স ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার যৌথভাবে পেয়েছে প্রগতি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড ও পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে মেঘনা লাইফ ইন্সযুরেন্স কোম্পানি লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে সন্ধানী লাইফ ইন্সযুরেন্স কোম্পানি লিমিটেড ।

ফার্মাসিউটিক্যালস ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে রেনাটা লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার যৌথভাবে পেয়েছে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও ওরিয়ন ফার্মা লিমিটেড।

সিমেন্ট ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে এম আই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেড।

টেক্সটাইলে ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে প্যারামাউন্ট টেক্সটাইল লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে স্কয়ার টেক্সটাইল লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে এনভয় টেক্সটাইলস লিমিটেড।

মাল্টিন্যাশনাল ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ কোম্পানি লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার যৌথভাবে পেয়েছে লিন্ডে বাংলাদেশ লিমিটেড ও ম্যারিকো বাংলাদেশ লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ।

অন্যান্য ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে বিবিএস ক্যাবলস লিমিটেড।

পাওয়ার এন্ড এনার্জি ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে সামিট পাওয়ার লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার যৌথভাবে পেয়েছে ডোরিন পাওয়ার জেনারেশন এন্ড সিস্টেমস লিমিটেড ও বারাকা পাওয়ার লিমিটেড।

এনজিও ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে ব্র্যাক। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে স্যোশাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার যৌথভাবে পেয়েছে ঘাসফুল ও ঢাকা আহসানিয়া মিশন।

অ্যাগ্রো এন্ড ফুড প্রসেসিং ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার পেয়েছে গোল্ডেন হারভেস্ট অ্যাগ্রো ইন্ডাস্ট্রিস লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে ন্যাশনাল টি কোম্পানি লিমিটেড।

ট্রেডিং এন্ড অ্যাসেম্বলি ক্যাটাগরিতে প্রথম (গোল্ড) পুরস্কার যৌথভাবে পেয়েছে পদ্মা অয়েল কোম্পানি লিমিটেড ও মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড। দ্বিতীয় (সিলভার) পুরস্কার পেয়েছে ইনফরমেশন টেকনোলজি কন্সাল্ট্যান্টস লিমিটেড। তৃতীয় (ব্রোঞ্জ) পুরস্কার পেয়েছে নাভানা সিএনজি লিমিটেড।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মো. জাফর উদ্দিন, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম, সাউথ এশিয়ান ফেডারেশন অব একাউন্টেন্টস এর প্রেসিডেন্ট একেএম দেলোয়ার হুসাইন, করপোরেট অ্যাওয়ার্ড কমিটির চেয়ারম্যান মো. আব্দুল আজিজ, আইসিএমএবি'র সভাপতি মো. জামাল উদ্দিন আকন্দ, আইসিএমএবি'র সহ-সভাপতি মো. মামুনুর রশিদ ও আইসিএমএবি'র সচিব মনিরুল ইসলাম। এছাড়া অনুষ্ঠান সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এবারের প্রতিযোগিতায় জুরি বোর্ড সদস্য ছিলেন সাবেক গভর্ন ড. আতিউর রহমান, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. সত্য প্রসাদ মজুমদার এবং আইডিএলসির সাবেক সিইও ও ব্যবস্থাপনা পরিচালক আনিস এ. খান।

এনএফ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে