ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফের দরপতন পুঁজিবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ২৮ ফেব্রুয়ারি ২০২১  
ফের দরপতন পুঁজিবাজারে

ফের দেশের পুঁজিবাজারে রোববার (২৮ ফেব্রুয়ারি) দরপতন হয়েছে। সপ্তাহের প্রথম কার্যদিবস সূচকের সঙ্গে কমেছে লেনদেন। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে।

ডিএসই সূত্রে জানা গেছে, আগের কার্যদিবসের চেয়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১১ পয়েন্ট কমে ৫ হাজার ৪০৪ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে ১ হাজার ২২২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে ২ হাজার ৫৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৬৬০ কোটি ৬৪ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ৭৪৬ কোটি টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৮টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১০২টির, কমেছে ১২০টির ও অপরিবর্তিত রয়েছে ১২৬টি শেয়ার দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৪৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৫ হাজার ৬০৩ পয়েন্টে, সিএসই ৫০ সূচক ৬ পয়েন্ট কমে ১ হাজার ১৮৮ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৩০ পয়েন্ট কমে ৯ হাজার ৪১০ পয়েন্টে অবস্থান করছে। সিএসইতে লেনদেন হওয়া ২২৯টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ৭৫টির, কমেছে ৮০টির এবং অপরিবর্তিত রয়েছে ৭৪টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ২৪ কোটি ৪২ লাখ টাকা।

 

ঢাকা/এনএফ/এসএন  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়