ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ফেব্রুয়ারিতে ডিএসই বাজার মূলধন হারিয়েছে ১৩ হাজার কোটি টাকা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ২ মার্চ ২০২১   আপডেট: ১৭:১২, ২ মার্চ ২০২১
ফেব্রুয়ারিতে ডিএসই বাজার মূলধন হারিয়েছে ১৩ হাজার কোটি টাকা

চলতি বছরের ফেব্রুয়ারি মাসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ১৯ কার্যদিবস লেনদেন হয়েছে। আর এই ১৯ কার্যদিবসের মধ্যে ১২ কার্যদিবস ডিএসইতে দর পতনে ঘটেছে। আর ৭ কার্যদিবস উত্থানে ছিল শেয়ারবাজারে। ফলে বিগত মাসে ১৩ হাজার কোটি টাকার বেশি বাজার মূলধন হারিয়েছে।

মঙ্গলবার (২ মার্চ) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য মতে, চলতি বছরের জানুয়ারি মাসের শেষ কার্যদিবস ডিএসইতে বাজার মূলধন ছিল ৪ লাখ ৭৯ হাজার ২৮ কোটি ৬৪ লাখ ৭৫ হাজার টাকা। আর ফেব্রুয়ারি মাসের শেষ কার্যদিবসে বাজার মূলধন দাঁড়ায় ৪ লাখ ৬৫ হাজার ৭৩৬ কোটি ৬০ লাখ ৮৯ হাজার টাকায়। ফেব্রুয়ারি মাসে বিনিয়োগকারীরা ১৩ হজার ২৯২ কোটি ৩ লাখ ৮৬ হাজার টাকা বাজার মূলধন হারিয়েছেন।

ফেব্রুয়ারি মাসে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৪৫.০৭ পয়েন্ট কমে ৫ হাজার ৪০৪.৭৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আর জানুয়ারি মাসের শেষ কার্যদিবস ডিএসইএক্স সূচক ছিল ৫ হাজার ৬৪৯.৮৬ পয়েন্টে।

অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৪২.৫২ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১০৩.৫৬ পয়েন্ট কমে ফেব্রুয়ারির শেষ কার্যদিবস দাঁড়ায় যথাক্রমে ১২২২.৮৪ পয়েন্ট এবং ২৫৬.৮৩ পয়েন্টে। আর জানুয়ারি মাসের শেষ কার্যদিবস ডিএসইর শরিয়াহ সূচক ১২৬৫.৩৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ২১৬০.৩৯ পয়েন্টে অবস্থান করছিল।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়