Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

ব্লক মার্কেটে ২৯ কোম্পানির শেয়ার লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ২ মার্চ ২০২১  
ব্লক মার্কেটে ২৯ কোম্পানির শেয়ার লেনদেন

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্লক মার্কেটে মঙ্গলবার (২ মার্চ) ২৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এসব কোম্পানির লেনদেনের পরিমাণ ১০ কোটি ৪৬ লাখ ৬৯ হাজার টাকা।

ডিএসই সূত্রে জানা গেছে, ব্লক মার্কেটে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ম্যারিকোর। কোম্পানিটির ২ কোটি ৫৬ লাখ ৮৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। বিডি ফাইন্যান্স ব্লক মার্কেটে লেনদেনে দ্বিতীয় অবস্থানে আছে। এ কোম্পানির ১ কোটি ৬০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১ কোটি ২৫ লাখ ৮৫ হাজার টাকার শেয়ার লেনদেন করে তৃতীয় অবস্থানে আছে স্কয়ার ফার্মা।

ব্লক মার্কেটে লেনদেনে অংশ নেওয়া অন্য কোম্পানিগুলোর মধ্যে আমান কটনের ৫ লাখ ১০ হাজার টাকার, আমান ফিডের ৯ লাখ ৯২ হাজার টাকার, অ্যাপোলো ইস্পাতের ১১ লাখ ২৪ হাজার টাকার, ব্রিটিশ আমেরিকান টোব‌্যাকোর ১ কোটি ১ লাখ ৪২ হাজার টাকার, বেক্সিমকোর ৪৫ লাখ ৫০ হাজার টাকার, ব্র্যাক ব্যাংকের ২৬ লাখ ৭০ হাজার টাকার, কনফিডেন্স সিমেন্টের ২১ লাখ ৯০ হাজার টাকার, ই-জেনারেশনের ৫ লাখ ১১ হাজার টাকার, ফাইন ফুডসের ৫ লাখ ৬ হাজার টাকার, কে অ্যান্ড কিউ’র ১০ লাখ টাকার, খুলনা পাওয়ারের ৬ লাখ ৩৬ হাজার টাকার, লংকাবাংলা ফাইন্যান্সের ৯ লাখ ৭ হাজার টাকার, লিবরা ইনফিউশনের ৮ লাখ ৬৮ হাজার টাকার, এমএল ডাইংয়ের ৫ লাখ ৫৩ হাজার টাকার, নাহি অ্যালুমিনিয়ামের ৫ লাখ ৯ হাজার টাকার, ন্যাশনাল ফিডের ২৯ লাখ ৯৬ হাজার টাকার, ন্যাশনাল পলিমারের ২৫ লাখ ৬০ হাজার টাকার, ন্যাশনাল টিউবসের ৫ লাখ ১৫ হাজার টাকার, সী পার্ল বিচের ১০ লাখ ৬৯ হাজার টাকার, সিলকো ফার্মার ৮ লাখ ৬ হাজার টাকার, সিঙ্গার বিডির ২৭ লাখ ৭৫ হাজার টাকার, তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের ২০ লাখ ৯৫ হাজার টাকার, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ২৭ লাখ ৭১ হাজার টাকার, ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ৪০ লাখ ৭৪ হাজার টাকার, এনসিসি ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ৫ লাখ ১১ হাজার টাকার, এনএলআই ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ২৫ লাখ ৬০ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে