ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শেয়ারবাজারে পতন, বিনিয়োগকারীদের প্রতিবাদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৬, ২৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:৩৮, ২৫ অক্টোবর ২০২১
শেয়ারবাজারে পতন, বিনিয়োগকারীদের প্রতিবাদ

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার (২৫ অক্টোবর) পতনমুখী প্রবণতা দিয়ে লেনদেন শুরু হয়েছে। লেনদেন শুরুর সোয়া এক ঘণ্টার মধ্যে ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ১০০ পয়েন্টের বেশি কমে যায়। আর দুপুর ১২টা ৩৬ মিনিটে ওই সূচক ১৬৪ পয়েন্ট বা ১.৪৫ শতাংশ কমে যায়। ডিএসইতে অতিমাত্রায় সূচক পতনের প্রতিবাদ জানিয়েছেন বিনিয়োগকারীরা।

আরও পড়ুন: শেয়ারবাজার: এক ঘণ্টায় সূচক ১০০ পয়েন্টের বেশি পতন

সোমবার (২৫ অক্টোবর) দুপুর দেড়টার দিকে মতিঝিলে ডিএসই’র পুরনো ভবনের সামনে দাঁড়িয়ে বেশকিছু বিনিয়োগকারী প্রতিবাদ জানিয়েছেন।

গত ১১ অক্টোবর থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সূচকে ধারাবাহিক পতন লক্ষ্য করা গেছে। এর মধ্যে গত ২১ অক্টোবর সাত কার্যদিবস পর সূচক উত্থানে ফিরে। তবে পরের কার্যদিবস ২৪ অক্টোবর আবারো বড় পতন হয় দেশের উভয় শেয়ার বাজারে।  সোমবার (২৫ অক্টোবর) আড়াই ঘণ্টার লেনদেন ১৬৪ পয়েন্টের পতন ঘটে। তবে দুপুর ২টা ১০ নাগাদ ডিএসই’র সূচক ১০২.২৫ পয়েন্টে অবস্থান করতে দেখা গেছে। এ সময় ডিএসইএক্স সূচক অবস্থান করে ৬৯০৩.৪৫ পয়েন্টে।

আলোচ্য সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ২৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আর এ সময় পর্যন্ত ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ২২৭ কোটি ৩৮ লাখ টাকা।

ঢাকা/এনটি/এমএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়