ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শেয়ারবাজারে আজও সূচকের পতন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৫, ১৮ মে ২০২২   আপডেট: ১৫:১৬, ১৮ মে ২০২২
শেয়ারবাজারে আজও সূচকের পতন 

দেশের শেয়ারবাজারে বুধবার (১৮ মে) সূচকের উত্থানের মধ্য দিয়ে লেনদেন শুরু হয়। কিন্তু শেষ পর্যন্ত তা গত দুই দিনের মতো বড় পতনে শেষ হয়। 

আজ অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর কমেছে। একই সঙ্গে কমেছে লেনদেনের পরিমাণও।

ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯৩ পয়েন্ট পতনের পর ৬ হাজার ৩০৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই-৩০ সূচক ২৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ৩৩৬ পয়েন্টে, ডিএসইএস শরীয়াহ সূচক ১৭ পয়েন্ট কমে ১ হাজার ৩৯১ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে ৩৮১ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪২টির, কমেছে ৩১০টির এবং অপরিবর্তিত আছে ২৯টির। দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৭৬২ কোটি ৯৩ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৭৭৯ কোটি ৭৬ লাখ টাকা।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ১২২ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮ হাজার ৫৩৩ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১৩০ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৬৫ পয়েন্টে, সিএসই৫০ সূচক ১২ পয়েন্ট কমে ১ হাজার ৩৭৮ পয়েন্টে এবং সিএসআই সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১৭৬ পয়েন্টে।

সিএসইতে ২৯৪ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৪৩টির, কমেছে ২৩০ টির এবং অপরিবর্তিত আছে ২১টির। দিন শেষে সিএসইতে ২২ কোটি ৩৬ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ /ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়