ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উত্থান ধারায় ফিরেছে শেয়ারবাজার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২৬ মে ২০২২  
উত্থান ধারায় ফিরেছে শেয়ারবাজার

দেশের শেয়ারবাজারে সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (২৬ মে) সূচক উত্থান ধারায় ফিরেছে। এদিন লেনদেনের পাশাপাশি অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫০ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৩৭ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া ডিএসই শরীয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৭৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৯ পয়েন্ট বেড়ে ২ হাজার ৩০৭ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৭৪ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দরপতন হয়েছে ২৭৩ কোম্পানির শেয়ার ও ইউনিটের। এছাড়া, দর বেড়েছে ৬১ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪০ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৫৩৯ কোটি ১২ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ৫১৩ কোটি ১১ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৯৬৬ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১১৮ পয়েন্ট বেড়ে ১৮ হাজার ২৮০ পয়েন্টে, সিএসই৫০ সূচক ৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৬৫ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৫৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩২টির, কমেছে ৮৮টির এবং অপরিবর্তিত আছে ৩৫টির। দিন শেষে সিএসইতে ১৩ কোটি ৬২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়