ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

অধিকাংশ কোম্পানির দরপতন শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৩, ৪ জুলাই ২০২২  
অধিকাংশ কোম্পানির দরপতন শেয়ারবাজারে

দেশের শেয়ারবাজারে সোমবার (৪ জুলাই) সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর পতন হয়েছে। তবে লেনদেন বেড়েছে।  

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১২ পয়েন্ট কমে ৬ হাজার ৩৪৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএস৩০ সূচক ৭ পয়েন্ট কমে ২ হাজার ২৮৩ পয়েন্টে দাঁড়িয়েছে। তবে ডিএসই শরীয়াহ সূচক শূন্য দশমিক ৪১ পয়েন্ট বেড়ে ১ হাজার ৩৮৫ পয়েন্টে অবস্থান করছে। 

ডিএসইতে মোট ৩৮১ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৯  কোম্পানির। দরপতন হয়েছে ১৮২ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৫০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।

ডিএসইতে মোট ৬৬২ কোটি ৬১ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ৬৫৪ কোটি ৮৩ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ২০৪ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৪ পয়েন্ট কমে ১৮ হাজার ৬৯৩ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৭ পয়েন্ট কমে ১৩ হাজার ৫৯৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ২৯১টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ১২৮টির এবং অপরিবর্তিত আছে ৪০টির। দিন শেষে সিএসইতে ২৮ কোটি ৩৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়