ঢাকা     শনিবার   ০১ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ১৬ ১৪২৯ ||  ০৩ রবিউল আউয়াল ১৪১৪

১৩ মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০১, ১১ আগস্ট ২০২২  
১৩ মিউচ্যুয়াল ফান্ডের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩টি মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি কমিটি ইউনিটহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ইউনিটহোল্ডারদের জন্য এ লভ্যাংশ ঘোষণার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১০ আগস্ট) অনুষ্ঠিত ফান্ডটির ট্রাস্টি কমিটির বৈঠকে সর্বশেষ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদনের পর লভ্যাংশের এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

ফান্ডগুলো হলো-প্রাইম ব্যাংক আইসিবি মিউচ্যুয়াল ফান্ড, প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি থার্ড এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, আইএফআইএল ইলামিক মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি সোনালী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, আইসিবি অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড, আইবিবিএল শরীয়াহ ফান্ড, এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড, আইসিবি ইমপ্লোয়েজ প্রভিডেন্ট ফান্ড, আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড, এসইএমএল লেকচার ইক্যুয়িটি ম্যানেজমেন্ট ফান্ড, এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড ও ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড।

প্রাইম ব্যাংক আইসিবি মিউচ্যুয়াল ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫০ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১০.৪৪ টাকা।

প্রাইম ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫০ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১০.০৫ টাকা।

আইসিবি এএমসিএল তৃতীয় এনআরবি মিউচ্যুয়াল ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে   ৫৩ পয়সা।  গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ৯.৭৯ টাকা।

আইএফআইএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড ওয়ান সমাপ্ত হিসাব বছরে ৪ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৩৯ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ৯.৮৭ টাকা।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক লিমিটেড ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫১ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১০.৫৮ টাকা।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচ্যুয়াল ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৯ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ১.২৮ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১১.৫৯ টাকা।

এসইএমএল আইবিবিএল শরীয়াহ ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫২ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১০.৮৩ টাকা।

এসইএমএল এফবিএসএল গ্রোথ ফান্ড সমাপ্ত হিসাব বছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৯৩ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১১.৫৪ টাকা।

আইসিবি ইমপ্লোয়েজ প্রভিডেন্ট ফান্ড সমাপ্ত হিসাব বছরে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫৯ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১২.৫৫ টাকা।

আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচ্যুয়াল ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫৯ টাকা। গত ৩০ জুন, ২০২২ তারিখে ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১৪.৩০ টাকা।

এসইএমএল লেকচার ইক্যুইটি ম্যানেজমেন্ট ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৪৬ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১০.৮০ টাকা।

এসইএমএল আইবিবিএল শরিয়াহ ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫২ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১০.৮৩ টাকা।

ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড সমাপ্ত হিসাব বছরে ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫০ টাকা। গত ৩০ জুন ফান্ডটির ইউনিট প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিইউ) ছিল ১০.০৫ টাকা।

/তানিম/সাইফ/

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়