ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সূচকের পতন, বেড়েছে লেনদেন 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ২৭ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৫:২৪, ২৭ সেপ্টেম্বর ২০২২
সূচকের পতন, বেড়েছে লেনদেন 

দেশের শেয়ারবাজারে মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সূচকের পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এনিয়ে সূচকের পতন দ্বিতীয় দিনে গড়ালো। এছাড়া, অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর অপরিবর্তিত থাকলেও লেনদেন কিছুটা বেড়েছে।  

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২১ পয়েন্ট কমে ৬ হাজার ৪৮৯ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক দশমিক ৭ পয়েন্ট কমে ১ হাজার ৪১৩ পয়েন্টে, ডিএস৩০ সূচক ১৫ পয়েন্ট কমে ২ হাজার ৩১৬ পয়েন্টে দাঁড়িয়েছে।  

ডিএসইতে মোট ৩৭০ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬০ কোম্পানির। দরপতন হয়েছে ১৩৬ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭৪ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের।  

ডিএসইতে মোট ১ হাজার ৪৯৪ কোটি ৬ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৩০০ কোটি ১৭ লাখ টাকা।  

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৪৮৬ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৮ পয়েন্ট কমে ১৯ হাজার ১৬৩ পয়েন্টে, সিএসই৩০ সূচক ১০ পয়েন্ট কমে ১৩ হাজার ৪৫৭ পয়েন্টে অবস্থান করছে।  

সিএসইতে ২৫৩ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬০টির, কমেছে ৯৪টির এবং অপরিবর্তিত আছে ৯৯টির। দিন শেষে সিএসইতে ১০৩ কোটি ৪০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। 

ঢাকা/নাজমুল/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়