ঢাকা     বৃহস্পতিবার   ০৮ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯

অনুমোদন পেল বঙ্গ বিল্ডিংয়ের ৩০০ কোটি টাকার সুকুক

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪১, ২৮ সেপ্টেম্বর ২০২২  
অনুমোদন পেল বঙ্গ বিল্ডিংয়ের ৩০০ কোটি টাকার সুকুক

অনুমোদন পেল বঙ্গ বিল্ডিং ম্যাটারিয়ালস লিমিটেডের ৩০০ কোটি টাকার নন কনভার্টিবল, পুরোপুরি অবসায়নযোগ্য অ্যাসেট বেকড সুকুক। বুধবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন ৮৪০তম কমিশন সভায় সুকুকটির অনুমোদন দিয়েছে।

শুধু ব্যাংকগুলো এই সুকুকে বিনিয়োগ করতে পারবে। এই সুকুকের রিটার্ন অন ইনভেস্টমেন্ট (আরওআই) হার ষান্মাসিক (৬ মাসে) হারে ন্যূনতম ৮ শতাংশ এবং সর্বোচ্চ ১১ শতাংশ। যাতে শুধু ব্যাংকগুলো প্রাইভেট অফারের মাধ্যমে বিনিয়োগ করতে পারবে।

এই সুকুক ইস্যুর মাধ্যমে অর্থ উত্তোলন করে বঙ্গ বিল্ডিং মেটারিয়ালস লিমিটেডের বিদ্যমান যন্ত্রপাতি পুনঃঅর্থায়নের কাজে ১৬০ কোটি ৭৫ লাখ ৭৮ হাজার ১৩ টাকা এবং নতুন যন্ত্রপাতি ক্রয়ে ১৩৯ কোটি ২৪ লাখ ২১ হাজার ৯৮৭ টাকা ব্যবহার করবে। এই সুকুকের প্রতি ইউনিটের অভিহিত মূল্য ৫ হাজার টাকা। সুকুকটির ন্যূনতম সাবসক্রিপশন ১ লাখ টাকা এবং ন্যূনতম লট ২০টি।

ছয় বছর মেয়াদি সুকুকটির এক বছর গ্রেজ পিরিয়ড থাকবে।  সুকুকটির ট্রাস্টি হিসাবে ফাস্ট সিকিউরিটিজ ইসলামী ক্যাপিটাল অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং ইস্যু অ্যাডভাইজার এবং অ্যারেঞ্জার হিসেবে সিটি ব্যাংক ক্যাপিটাল কাজ করছে। সুকুকটি অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে তালিকাভুক্ত হবে।

এনএফ/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়