ঢাকা     বৃহস্পতিবার   ০২ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

৪ কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৮, ৭ ডিসেম্বর ২০২২  
৪ কোম্পানির ক্রেডিট রেটিং প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত চার কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করে তা প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলো হলো- প্রিমিয়ার লিজিং, ফার্মা এইডস, জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইস ও রূপালী ইন্স্যুরেন্স। বিভিন্ন ক্রেডিট রেটিং প্রতিষ্ঠান কোম্পানিগুলোর রেটিংস নির্ণয় করেছে।

বুধবার (৭ ডিসেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এই তথ্য জানা গেছে।

তথ্য মতে, ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি (বিডি) লিমিটেড রেটিং অনুযায়ী প্রিমিয়ার লিজিংয়ের দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘বিবিবি২’। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-৩’। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ন্যাশনাল ক্রেডিট রেটিং লিমিটেড (এনআরসি) রেটিং অনুযায়ী ফার্মা এইডসের দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এ’। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং) রেটিং অনুযায়ী জেএমআই সিরিঞ্জ অ্যান্ড মেডিক্যাল ডিভাইসের দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘ এএ-’। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-১’। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

ক্রেডিট রেটিং ইনফরমেশন অ্যান্ড সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল) রেটিং অনুযায়ী রূপালী ইন্স্যুরেন্সের দীর্ঘ মেয়াদে রেটিং হয়েছে ‘এএ+’। ২০২১ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর সমাপ্ত সময়ের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং অন্যান্য প্রাসঙ্গিকত তথ্যের ভিত্তিতে এ রেটিং নির্ণয় করা হয়েছে।

ঢাকা/তানিম/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়