ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

সূচকের পতন হলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ৩০ জানুয়ারি ২০২৩  
সূচকের পতন হলেও লেনদেন বেড়েছে শেয়ারবাজারে

বাংলাদেশের শেয়ারবাজারে সোমবার (৩০ জানুয়ারি) সূচকের পতন হলেও লেনদেন কিছুটা বেড়েছে। এদিন অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৯ পয়েন্ট কমে ৬ হাজার ২৭৮ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরিয়া সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৭০ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ৫ পয়েন্ট কমে ২ হাজার ২২৫ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৩৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ৩২টি কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৩৫টি কোম্পানির এবং অপরিবর্তিত আছে ১৭০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৫০৯ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৪৮৯ কোটি ১৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩৭ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৩৩ পয়েন্টে, সিএসসিএক্স ২২ পয়েন্ট কমে ১১ হাজার ১০৯ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট  কমে ১৩ হাজার ২৭৯ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৫২টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ২৫টির, কমেছে ৬২টির এবং অপরিবর্তিত আছে ৬৫টির। দিন শেষে সিএসইতে ১২ কোটি ৮৮ লাখ ৩২ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

এনএফ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়