ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বিনিয়োগকারীদের বীমা সুবিধা দিতে চায় সিএমএসএফ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ৩০ জানুয়ারি ২০২৩  
বিনিয়োগকারীদের বীমা সুবিধা দিতে চায় সিএমএসএফ

ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের (সিএমএসএফ) চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব মো. নজিবুর রহমান বলেছেন, বিনিয়োগকারীদের সুরক্ষায় বীমা সুবিধা দেওয়ার লক্ষ্যে সিএমএসএফ কাজ শুরু করেছে। সাধারণ বীমা কর্পোরেশনের (এসবিসি) সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে বিনিয়োগকারীদের বীমা সুবিধা দিতে চায় সিএমএসএফ। আমরা আশাবাদী যে, বীমা দিবসের আগেই বিনিয়োগকারীদের সুরক্ষায় এটি কার্যকর করতে পারব। আজকের এই আলোচনা সভার মাধ্যমে এটির আনুষ্ঠানিকতা শুরু হলো।

বীমা দিবসকে (১ মার্চ) সামনে রেখে বিনিয়োগকারীদের সুরক্ষা দেওয়ার লক্ষ্যে সিএমএসএফের ম্যানেজমেন্ট অফিসে রোববার (২৯ জানুয়ারি) ‘সিএমএসএফ-এসবিসি ব্রেইনস্টরমিং সেশন অন ইনভেস্টরস প্রোটেকশন ফ্রেমওয়ার্ক' শীর্ষক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সোমবার (৩০ জানুয়ারি) ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে সাধারণ বীমা কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) সৈয়দ বেলাল হোসেন, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের (এফআইডি) যুগ্ম সচিব ড. নাহিদ হোসেন উপস্থিত ছিলেন।

বিনিয়োগকারীদের সুরক্ষায় সিএমএসএফ বিভিন্ন উদ্যোগ ইতোমধ্যে নিয়েছে। এরই ধারাবাহিকতায় সিএমএসএফ এসবিসির সঙ্গে অংশীদারত্বের মাধ্যমে বিনিয়োগকারীদের বীমা সুবিধা দিতে চায়। অনুষ্ঠানে বীমা সুবিধা দেওয়ার লক্ষ্যে তথ্য তুলে ধরেন সৈয়দ বেলাল হোসেন। সেখানে তিনি বীমার ধরন, নীতি, প্রিমিয়াম নিয়ে বিস্তারিত আলোচনা করেন।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্ম সচিব ড. নাহিদ হোসেন বলেন, প্রতিষ্ঠার পর থেকেই সিএমএসএফ অনেকগুলো সৃজনশীল কাজ করেছে। বিনিয়োগকারীদের সুরক্ষায় বীমার সুবিধা প্রদান সিএমএসএফের অন্যতম প্রধান কাজ। বীমা সুবিধা প্রচলন হওয়ার পর আমি নির্দ্বিধায় বলতে পারি যে, এটি ক্যাপিটাল মার্কেটে ইতিবাচক প্রভাব ফেলবে।

আলোচনা সভায় পুঁজিবাজারের সব পক্ষই বিনিয়োগকারীদের বীমার সুবিধা দেওয়ার বিষয়ে ইতিবাচক ধারণা পোষণ করেছেন, যা বিনিয়োগকারীদের জন্য বড় চমক হতে যাচ্ছে।

অনুষ্ঠানের সিএমএসএফের বোর্ড অব গভর্নরসের (বিওজি) সদস্যগণ, কমিটি চেয়ারম্যান এবং সদস্যবৃন্দ ছাড়াও ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) প্রতিনিধিরা উপস্থিত থেকে মূল্যবান মতামত দেন।

এনটি/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়