ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

শেয়ারহোল্ডারদের ৪ কোম্পানির নগদ লভ্যাংশ প্রেরণ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ৩১ জানুয়ারি ২০২৩  
শেয়ারহোল্ডারদের ৪ কোম্পানির নগদ লভ্যাংশ প্রেরণ

পুঁজিবাজারের তালিকাভুক্ত চারটি কোম্পানি ঘোষিত নগদ লভ্যাংশ শেয়ারহোল্ডারদের ব্যাংক হিসাবে প্রেরণ করা হয়েছে। ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করা হয়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- হাক্কানি পাল্প, এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ, বেক্সিমকো ও সায়হাম কটন।

তথ্যমতে, কোম্পানিগুলোর ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্ক (বিইএফটিএন) সিস্টেমসের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে।

হাক্কানি পাল্প: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৪ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

বেক্সিমকো: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ৩০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

সায়হাম কটন: কোম্পানিটির ২০২২ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য কোম্পানিটি ১১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

ঢাকা/এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়