ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ডাকসু : ছাত্রলীগের সঙ্গে একমত টিএসসিকেন্দ্রিক ২২ সংগঠন

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ১৪ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডাকসু : ছাত্রলীগের সঙ্গে একমত টিএসসিকেন্দ্রিক ২২ সংগঠন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনের ভোটকেন্দ্র হলেই রাখার বিষয়ে ছাত্রলীগের অবস্থানের সঙ্গে একমত পোষণ করেছে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রভিত্তিক (টিএসসি) সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো।

বৃহস্পতিবার মধুর ক্যান্টিনে ডাকসু নির্বাচন পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করে ছাত্রলীগ ও টিএসসিভিত্তিক ২২টি সংগঠনের সমন্বিত প্ল্যাটফর্ম সম্মিলিত শিক্ষার্থী সংসদ।

সংবাদ সম্মেলনে ছাত্রলীগের দাবির সঙ্গে একাত্মতা জানায় টিএসসির সংগঠনগুলো। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয় বিতর্ক সংসদের সভাপতি এস এম রাকিব সিরাজী বলেন, ‘আমরা আহ্বান জানাতে চাই যে, ভোটের রাজনীতির সুযোগ নিয়ে কেউ যেন শত সহস্র শহীদের রক্তস্নাত পবিত্র এই বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী কোনো রাজনৈতিক শক্তিকে প্রতিষ্ঠিত করার অপচেষ্টা না করে। ডাকসু নির্বাচনের ভোটকেন্দ্র ঐতিহাসিকভাবেই হলগুলোয় হয়ে আসছে। এর ধারাবাহিকতায় এবারও ভোটকেন্দ্র হলে হওয়ার যে সিদ্ধান্ত হয়েছে, সেটি নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে কোনো আপত্তি নেই। বরং ঐতিহ্যের অংশ হিসেবে মেনে নিয়ে এ সিদ্ধান্তকে সাধারণ শিক্ষার্থীরা স্বাগত জানিয়েছে।’

সম্মিলিত শিক্ষার্থী সংসদের পক্ষ থেকে আরো বলা হয়, ‘সাধারণ শিক্ষার্থীদের আবেগ ও অনুভূতিতে আঘাত দিয়ে ভোটের রাজনীতির স্বার্থে অযথা ভোটকেন্দ্র নিয়ে বিতর্ক বাড়িয়ে বহুল কাঙ্ক্ষিত ডাকসু নির্বাচনকে বানচাল করার পাঁয়তারায় পা না দিতে বিশ্ববিদ্যালয়ের সব ক্রিয়াশীল ছাত্রসংগঠনকে আমরা আহ্বান জানাচ্ছি।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন বক্তব্য দেন। টিএসসির সংগঠনগুলোর কয়েকজন নেতাও এতে বক্তব্য দেন। গত ৩০ ডিসেম্বরের একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে টিএসসিভিত্তিক সংগঠনগুলোর সঙ্গে এক হয়ে ‘সম্মিলিত শিক্ষার্থী সংসদ’ গঠন করে ছাত্রলীগ।

প্রসঙ্গত, শুরু থেকেই ডাকসু নির্বাচনে ভোটকেন্দ্র হলের বাইরে একাডেমিক ভবনে করার দাবি জানিয়ে আসছে ছাত্রদল ও বামপন্থী ছাত্রসংগঠনগুলো।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৯/ইয়ামিন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়